টিম ওয়ার্কের সুফল পাচ্ছে মহানগর বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক কমিটি ঘোষনার পর থেকেই একটি পক্ষ প্রবল বিরোধীতা সৃষ্টি কওে নানাভাবে কমিটির কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে চেয়েছে। কিন্তু সকল বাধাবিঘ্নকে উপেক্ষা কওে আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপি এখন সসম্মানে মাথা উচু কওে দাড়িয়েছে। আর এসব কিছুই সম্ভব হয়েছে মহানগর বিএনপির টিম ওয়ার্কের ফলে। সকলে এখ্যবদ্ধ হয়ে একটি টিম হিসেবে কাজ করার ফলে বিরোধীতাকারীরা সুবিধা করতে পারেনি এবং মহানগর বিএনপির ইতিহাসে প্রথমবারের মতো সম্মেলনের মাধ্যমে প্রতিটি ইউনিট কমিটি গঠন করতে পেরেছে০ এমনটাই মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 

জানা যায়, গত বছরের ১৩ সেপ্টেম্বর এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক এবং এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে ৪১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনার পর থেকেই একটি পক্ষ সরকারের ইন্ধনে এই কমিটির বিপক্ষে অবস্থান নেন। বিদ্রোহী গ্রুপের সকল বাঁধা বিপত্তিকে অতিক্রম করে সংগঠনকে শক্তিশালী করতে মনোনিবেশ করেন দায়িত্বপ্রাপ্ত দুইজন। তারা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, আহ্বায়ক কমিটির এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, রাশিদা জামাল, হাবিবুর রহমান দুলাল, মাসুদ রানা, এডভোকেট আনোয়ার প্রধানসহ মূলধারার রাজনীতিতে বিশ্বাসী জিয়ার সৈনিকদের সাথে নিয়ে মহানগর বিএনপির আওতাধীন ইউনিট কমিটিগুলো গঠনের লক্ষ্যে দিন রাত অক্লান্ত পরিশ্রম করতে থাকেন। নারায়ণগঞ্জ সদর ও বন্দরের প্রতিটি অলিগলি ঘুরে ঘুরে ত্যাগী নেতাকর্মীদের বাছাই করে একটি গ্রহনযোগ্য কমিটি গঠনের জন্যে কাজ করেন। এ লক্ষ্যে আয়োজিত প্রতিটি সম্মেলনে তারা উপস্থিত থেকেছেন, ঘরে বসে কমিটি ঘোষনার সংস্কৃতিকে বিদায় জানিয়ে নিজেদের নিয়ে গেছেন অসামান্য উচ্চতায়। অতীতে যা ঘটেনি তাই করে দেখিয়ে দিয়ে ভবিষ্যত প্রজন্মের জন্যে ইতিহাস সৃষ্টি করেছে মহানগর বিএনপি।

 

এদিকে মহানগর বিএনপির এই সফলতার পেছনে তাদের দক্ষ নেতৃত্ব এবং সঠিক টিম ওয়ার্ককে গুরুত্ব দিচ্ছেন তৃণমূল নেতাকর্মীরা। দায়িত্ব পাওয়ার পর থেকে নানা চরাই উৎরাই পার হয়ে তারা সফলতার বন্দওে ঠিকই নোঙর করেছেন। কোনো কিছুতেই তাদেও ঐক্যে ফাটল ধরাতে পারেনি। নানাভাবে ষড়যন্ত্র করা হয়েছে বিভাজন সৃষ্টির জন্যে কিন্তু কোনো চেষ্টাই কাজে আসেনি। সাখাওয়াত-টিপুর নেতৃত্বে মহানগর বিএনপি এখন হাজারো নেতাকর্মী নিয়ে ঢাকা-নারায়ণগঞ্জের রাজপথ দাপিয়ে বেড়াচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ