মরা গাঙে ঢেউ তুলেছেন সাখাওয়াত-টিপু

নারায়ণগঞ্জ মেইল: ঝিমিয়ে পরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপিতে নতুন প্রাণের সঞ্চার করেছেন এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও এডভোকেট আবু আল আল ইউসুফ খান টিপু। এ দুজন দায়িত্ব পাওয়ার পর গৃহবন্দি নেতাকর্মীদের উজ্জিবীত করে রাজপথে ফিরিয়ে এনেছেন। দায়সারা কর্মসূচি পালনের সংস্কৃতি থেকে বেড়িয়ে এসে হাজার হাজার নেতাকর্মী নিয়ে রাজপথে ঝড় তুলেছেন। মাঠ পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যকদ্ধ করে মহানগর বিএনপিকে একটি শক্তিশালী ইউনিটে পরিনত করেছেন সাখাওয়াত-টিপু জুটি। আর তাই তৃণমূল মনে করছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির মরা গাঙে ঢেউ তুলেছেন সাখাওয়াত হোসেন খান ও আবু আল ইউসুফ খান টিপু।

 

তৃণমূলের মতে, নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে নাজুক অবস্থা ছিলো মহানগর বিএনপির। তৎকালীন সভাপতি এডভোকেট আবুল কালাম দীঘূদিন যাবত সক্রিয় রাজনীতি থেকে দুরে ছিলেন। তাছাড়া শারিরীকভাবেও তিনি বেশ অসুস্থ্য থাকায় আন্দোলন সংগ্রামে থাকতেন অনুপস্থিত। আর সাধারণ সম্পাদক এটিএম কামাল বছরের বেশিরভাগ সময়ই থাকতেন সুদুর আমেরিকায়। তাই দলীয় কর্মসূচি পালন হতো অনেকটা দায়সারাভাবে। বেশিরভাগ কর্মসূচি পালন করা হতো সভাপতি আবুল কালামের বাড়ির চারদেয়ালের মধ্যে। সেই থেকে মহানগর বিএনপির নাম হয়ে গিয়েছিলো গৃহবন্দি বিএনপি।

 

গত বছরের ১৩ সেপ্টেম্বর মহানগর বিএনপির সেই নিস্ক্রিয় কমিটি বিলুপ্ত করে এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক এবং এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে ৪১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনার পর থেকেই একটি পক্ষ সরকারের ইন্ধনে এই কমিটির বিপক্ষে অবস্থান নেন। বিদ্রোহী গ্রুপের সকল বাঁধা বিপত্তিকে অতিক্রম করে সংগঠনকে শক্তিশালী করতে মনোনিবেশ করেন দায়িত্বপ্রাপ্ত দুইজন। তারা মহানগর বিএনপির আওতাধীন ইউনিট কমিটিগুলো গঠনের লক্ষ্যে দিন রাত অক্লান্ত পরিশ্রম করতে থাকেন। নারায়ণগঞ্জ সদর ও বন্দরের প্রতিটি অলিগলি ঘুরে ঘুরে ত্যাগী নেতাকর্মীদের বাছাই করে একটি গ্রহনযোগ্য কমিটি গঠনের জন্যে কাজ করেন। এ লক্ষ্যে আয়োজিত প্রতিটি সম্মেলনে তারা উপস্থিত থেকেছেন, ঘরে বসে কমিটি ঘোষনার সংস্কৃতিকে বিদায় জানিয়ে নিজেদের নিয়ে গেছেন অসামান্য উচ্চতায়। অতীতে যা ঘটেনি তাই করে দেখিয়ে দিয়ে ভবিষ্যত প্রজন্মের জন্যে ইতিহাস সৃষ্টি করেন এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

 

আসন্ন ঈদ উল আযহার পরেই নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সম্মেলন। ইতিমধ্যেই মহানগরের আওতাধীন দুইটি থানা ও একটি উপজেলার সম্মেলন সম্পন্ন করেছেন সংগঠনের আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। শেষ হয়েছে ১৭টি ওয়ার্ড ও ৭টি ইউনিয়নের সম্মেলনও। প্রতিটি সম্মেলনে তারা নিজেরা উপস্থিত থেকেছেন। ইতপূর্বে প্রতিটি ওয়ার্ড এবং ইউনিয়নে সম্মেলন আয়োজন করে কমিটি গঠনের নজির ছিলো না মহানগর বিএনপিতে। সকল সাংগড়ঠনিক কার্যক্রম শেষ করে এখন মহানগর বিএনপির একটি জমকালো সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন এ দুই ডায়নামিক নেতা। কমিটি গঠনের পর থেকেই একটি গ্রুপের প্রবল বিরোধীতা আর ষড়যন্ত্রের পরেও কমিটি গঠন ও রাজপথের আন্দোলন সমানতালে চালিয়ে যাওয়া সাখাওয়াত-টিপু জুটি এখন নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ