শত বাঁধা পেরিয়ে মহানগর বিএনপি আজ একটি শক্তিশালী ইউনিট: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, নারায়ণগঞ্জ সারাদেশের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ন একটা জেলা। জাতীয় রাজনীতিতে নারায়ণগঞ্জের গুরুত্ব অনেক। কিন্তু ইতিপূর্বে মহানগর বিএনপির দায়িত্বে যারা ছিলেন তারা মহানগরীর আওতাধীন থানা, ওয়ার্ড ও ইউনিয়নগুলির কমিটি গঠনের বিষয়ে কোনো কাজই করে নাই। কিন্তু আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদেরকে দায়িত্ব দেয়ার পর থেকে আমরা মহানগর বিএনপির প্রতিটি ইউনিটকে সুন্দরভাবে গড়ে তোলার লক্ষ্যে মাঠ পর্যায়ে ত্যাগী নেতাকর্মী বাছাই করেছি। প্রতিটি ইউনিটের জন্যে আলাদা আলাদা সমন্বয় কমিটি গঠন করে একের পর এক কর্মীসভা করেছি। সেইসাথে কেন্দ্র ঘোষিত কর্মসূচিগুলিগুলোও নেতাকর্মীদের সাথে নিয়ে রাজপথে থেকে পালন করেছি।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন সদর থানা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোমবার ( ১২ জুন ) বিকেল তিনটায় নগরীর চাষাড়াস্থ বাঁধন কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

সাখাওয়াত বলেন, প্রতিটি ইউনিট কমিটি গঠিত হয়েছে সম্মেলনের মাধ্যমে। ইতিমধ্যেই নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন ১৭টি ওয়ার্ড ও ৭টি ইউনিয়ন কমিটির সম্মেলন শেষ হয়েছে। বন্দর থানা বিএনপির সম্মেলনও শেষ হয়েছে আর আজ শেষ হবে সদর থানা বিএনপির সম্মেলন। প্রতিটি সম্মেলনে সম্পূর্ন গণতান্ত্রীক প্রকৃয়ায় নেতা নির্বাচিত করা হয়েছে। যেখানে একাধিক প্রার্থী ছিলো সেখানে ভোটের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হয়েছে। শতভাগ স্বচ্ছতা রেখে আমরা একটি শক্তিশালী ইউনিট গঠনের চেষ্টা করেছি। আর এসব কিছুই সম্ভব হয়েছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক কমিটির সকলের অক্লান্ত পরিশ্রমের ফলে। আমি মহানগর বিএনপির পক্ষ থেকে তাদেও সবাইকে জানাই রক্তিম সালাম ও আমার প্রাণঢালা শুভেচ্ছা। আর এই বৃহৎ কর্মযঞ্জে যাদেও অবদান সবচেয়ে বেশি তারা হলেন প্রতিটি থানা, উপজেলা, ওয়ার্ড ও ইউনিয়নের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা যারা কমিটি গঠন ও সম্মেলন আয়োজনের পাশাপাশি প্রতিটি রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়েছে। অথচ মহানগর বিএনপির আহবায়ক কমিটি ঘোষনার পর থেকেই একটি পক্ষের প্রবল বিরোধীতার পরেও আমরা আজ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া দায়িত্ব পালনে সফলতার মুখ দেখতে পেয়েছি।

 

দীর্ঘ ২৭ বছর পর জমকালো আয়োজনের অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মাসুদ রানা সভাপতি এবং এড. এইচ এম আনোয়ার প্রধান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 

নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানার সভাপতিত্বে ও সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধানের সঞ্চালয়নায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসনে খান ও বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, আজহারুল ইসলাম মান্নান।

 

সম্মেলনে অতিথি ছিলেন উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতে মোহাম্মদ রেজা রিপন, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেন শাহ্ আহম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল হক রানা।

 

সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, শওকত হাসেম শকু, হাবিবুর রহমান দুলাল, মাহমুদুর রহমান, সাবেক যুগ্ম আহ্বায়ক হাজী নুরুদ্দিন, বন্দর উপজেলা বিএনপি আহবায়ক মাজহারুল ইসলাম হিরণ, কেন্দ্রীয় যুবদলের ১ম সদস্য সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহবায়ক সাগর প্রধান, যুগ্ম আহবায়ক সাহেদ আহমেদ, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম সরকার, শেখ সেলিম, নাজমুল হক, চঞ্চল মাহমুদ, লিংকন খান, আল আমিন প্রধান, মো. মহসিন, কাজী নাঈম, মহসিন উল্লাহ, সদস্য আবুল হোসেন রিপন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগরসহ ৮টি ওয়ার্ড এবং দুটি ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ