দেশে এতো উন্নয়ন হলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পান কেন: টিপু

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেছেন, আজকে দেশের প্রধানমন্ত্রী ও এমপি মন্ত্রীরা খালি উন্নয়নের উন্নয়ন বলে বক্তব্য দেয়। দেশে এতো উন্নয়ন হলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পান কেন। আওয়ামী লীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে ততবারই দেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। যতবারই ক্ষমতা এসেছে তারা তত বারই সংবাদপত্রের স্বাধীনতাকে বন্ধ করে দিয়েছে। আজকে যারা বাংলাদেশে উচিত কথা বলে আপনার আঙ্গুলের ইশারায় পেটুয়া বাহিনী দ্বারা রাজনীতিবিদদেরকে করস ফায়ারের নামে খুন করছেন। সকল কিছু জবাব কিন্তু আপনাকে দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশের ২০ কোটি মানুষ শান্তিতে নেই তারা পেট ভরে খেতে পারেনা। আজকে আপনি ও আপনার মন্ত্রী এমপিরা শুধু উন্নয়নের কথা বলেন। রাস্তাঘাট ও সেতু উন্নয়ন দেখালে কি হবে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি কমাতে আপনি পুরোপুরি ব্যর্থ হয়েছে। মানুষের জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। ভোটের অধিকার, ভাতের অধিকার, গণতন্ত্রের অধিকার ও সংবাদপত্রের অধিকার দিতে ব্যর্থ হয়েছেন।

 

বিএনপি’র কেন্দ্র ঘোষিত যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি ও ১০দফা বাস্তবায়নের দাবিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আওতাধীন বন্দর থানা ও উপজেলা বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্যে রাখতে তিনি এসব কথা গুলো বলেন।

শনিবার ( ৮এপ্রিল ) বন্দরের সোনাকান্দা এলাকায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি অংশ হিসেবে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করা হয়।

 

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আপনার আঙ্গুলের ইশারায় ওই ক্যাঙ্গারু কোর্টের মাধ্যমে অসুস্থ বৃদ্ধ অবস্থায় তাকে কারারুদ্ধ করে রেখেছেন। আজকে আপনি দেশের সার্বভৌমত্ব স্বাধীনতাকে হরণ করার চেষ্টা করছেন। যখনই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান আপনার এই সকল কিছু প্রতিবাদ করছে তখনই আপনি তাকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে দেশে ফিরে আসতে দিচ্ছেন না।

তিনি আরও বলেন, বর্তমান দেশে মানুষের বিদ্যুৎ, গ্যাস তৈল চাল ডাল সহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বেড়েছে আমি প্রশাসনের ভাইয়ের উদ্দেশ্যে বলতে চাই শুধু কি বিএনপির লোকেরা এগুলা ক্রয় করে আপনারা খায়। আপনারও তো ক্রয় করে খান। আজকে মানুষ যে বেতন পায় সে বেতন দিয়ে সারা মাসের বাজার ক্রয় করতে পারে না। বিএনপির দোষ বিএনপি জনগণের কথা বলে। কারারুদ্ধ করা হয়েছে কারণ খালেদা জিয়া সত্য কথা বলে। তারেক রহমানকে বিদেশের মাটিতে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে দিচ্ছে না কারণ তিনি সত্য কথা বলেন। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান দেশের মানুষের কথা চিন্তা করে ১০ দফা কর্মসূচির ডাক দিয়েছেন। সরকারের কাছে অনুরোধ করব অবিলম্বে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কমিয়ে দিন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন দিন।

 

বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছের সভাপতিত্বে ও সদস্য সচিব নাজমুল হক রানা’র সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, হাবিবুর রহমান দুলাল, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধান।

 

এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান, বরকত উল্লাহ, হাবিবুর রহমান মিঠু, শাহিন আহমেদ, মাকিত মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদ, বন্দর থানা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান বাদল, বিএনপি নেতা মাজহারুল ইসলাম হিরণ, হারুন উর রশিদ লিটন, শাহাদুল্লাহ মুকুল, মহি উদ্দিন শিশির, নজরুল ইসলাম সরদার, আবুল হোসেন রিপন, মো. সেলিম, নাসির উদ্দিন টিপু, কাজী নাঈম, সোহেল খান খান, সাইফুল ইসলাম বাবু, হিরা সরদার, আলীরটেক ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ধামগড় ইউনিয়ন বিএনপির সমন্বয়ক জাহিদ খন্দকার, মদনপুর ইউনিয়ন বিএনপির সমন্বয়ক মামুন ভূইয়া, বন্দর ইউনিয়ন বিএনপির সহ- সমন্বয়ক সম্রাট হাসান সুজন, মহানগর শ্রমিকদলের সদস্য সচিব ফারুক হোসেন, মহানগর তাঁতীদলের সদস্য সচিব ইকবাল হোসেন, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শাহাজাদা আলম রতন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম রাজিব, কৃষক দল নেতা আক্তার হোসেন সবুজ, মনোয়ার হোসেন সোহেলসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ