মহানগর বিএনপিকে দালাল মুক্ত করবো: সাখাওয়াত

নাারায়ণগঞ্জ মেইল : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, ইতিপূর্বে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দায়িত্বে যারা ছিলেন তারা বিএনপিকে দুর্বল করে রেখেছিলেন। নারায়ণগঞ্জ মহানগরের বিএনপিতে এখন একটি জাগরণ সৃষ্টি হয়েছে। সেই জাগরণ হলো বিএনপিকে দালাল মুক্ত করা। বিএনপিকে শহীদ জিয়ার আদর্শের বিএনপি, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের আদর্শের বিএনপি হিসেবে গঠন করার গুরু দায়িত্ব দেয়া হয়েছে আমাদের উপর। সেই গুরুদায়িত্বের অংশ হিসেবে আমরা সকলকে নিয়ে সকল নেতাকর্মীর মতামতের ভিত্তিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রত্যেকটি ইউনিটটকে গড়ে তুলতে চাই। নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে আমরা কোন পক্ষপাতিত্ব করতে চাই না। বিগত সময় যারা আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় থেকেছেন তাদের হাতেই নেতৃত্ব তুলে দেব। আমরা নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে কোনো ভাইয়ের লোক কোনো ব্যক্তির লোককে প্রাধান্য দেব না। পূর্বে যারা মহানগর বিএনপির দায়িত্বে ছিল তারা সংগঠনকে দুর্বল করে রাখার চেষ্টা করেছে কিন্তু সেই অবস্থা আর চলতে দেয়া যায় না। মুখে বিএনপি কিন্তু অন্তরে নৌকা লাঙ্গল সেটা হতে দেয়া হবে না। দল যার যার সেলিম ওসমান সবার এই ধারণা বাদ দিতে হবে। তাই আমরা প্রত্যেকটি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটির গঠন করার প্রয়াস হাতে নিয়েছি‌। তারই অংশ হিসেবে আজকে বন্দর থানাধীন ২৩ নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আমরা এই সম্মেলনের সফলতা কামনা করছি এবং যাদেরকে নেতৃত্বে নির্বাচিত করা হবে তাদের কাছ থেকে সুস্থ রাজনীতির চর্চা আশা করছি।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানার অন্তর্গত ২৩ নং ওয়ার্ড বিএনপির সম্মেলন ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (৬ এপ্রিল) ২৩ নং ওয়ার্ডের কাবিলের মোড় এলাকায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

অ্যাডভোকেট সাখাওয়াত বলেন, এই আওয়ামী লীগ সরকার দেশকে লুটেপুটে খেয়ে আবারো ৭৪ এর দুর্ভিক্ষ উপহার দিচ্ছে। দেশের মানুষ এখন বাজারে গিয়ে কাঁদে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে। দেশের মানুষকে এই স্বৈরাচারী সরকারের জুলুম থেকে মুক্তি দেওয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যে আন্দোলনের কর্মসূচি দেয়া হয়েছে তা বাস্তবায়নের লক্ষ্যে বিএনপি’র প্রতিটি কমিটিকে সুন্দরভাবে সাজানোর প্রক্রিয়া চলমান আছে। চলতি রমজান মাসের মধ্যে আমরা মহানগর বিএনপির আওতাধীন সকল ইউনিট কমিটিগুলো ত্যাগী নেতাকর্মীদের মাধ্যমে পূর্ণাঙ্গ করব এবং আগামী ঈদের পর থেকে সরকার পতনের এক দফা আন্দোলন এই নারায়ণগঞ্জ থেকে শুরু করব। আমরা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো, দেশের মানুষকে তাদের হারানো অধিকার ফিরিয়ে দেবো।

 

তিনি বলেন, এই সরকার আবারও একটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে দেশের ক্ষমতা দখলের অপচেষ্টা করছে কিন্তু দেশের মানুষ এই সরকারের অধীনে আর কোন নির্বাচন হতে দেবে না। একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার অধীনে ছাড়া বাংলাদেশে আর কোন নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। শেখ হাসিনার অধীনে বাংলাদেশের কোন নির্বাচন হবে না। শেখ হাসিনাকে আর বাংলার মানুষ ক্ষমতায় দেখতে চায় না। একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের মতামতে সরকার গঠিত হবে। সেই সরকার হবে জনগণের সরকার। সেই সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে শরিক হতে আহ্বান জানাচ্ছি।

 

প্রধান বক্তার বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু ইউসুফ খান টিপু বলেন, বন্দরে যারা ইতিপূর্বে বিএনপি করেছে তারা মুখে বলেছে বিএনপি তাদের অন্তরে ছিলো নৌকা আর লাঙ্গল। এই নৌকা আর লাঙ্গল মার্কা বিএনপি বন্দরে আর থাকবে না। প্রকৃত জিয়ার সৈনিকদের হাতে বিএনপির নেতৃত্ব তুলে দেয়া হবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশে সম্মেলনের মাধ্যমে পরীক্ষিত নেতাকর্মীদের হাতে বিএনপির দায়িত্ব তুলে দিতে আমরা ওয়াদাবদ্ধ। সেই লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে সম্মেলনের আয়োজন করা হচ্ছে এবং রাজপথের বলিষ্ঠ নেতৃত্ব খুঁজে আনা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ বন্দর থানাধীন ২৩ নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আমরা এই সম্মেলনের সফলতা কামনা করছি এবং নতুন নেতৃত্বকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। সেই সাথে আগামী দিনের আন্দোলন সংগ্রামী ২৩ নং ওয়ার্ড বিএনপি’র নেতাকর্মীরা রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

 

সম্মেলন শেষে আমিনুল ইসলাম বাবুকে সভাপতি ও কাজল আহম্মেদ কালুনকে এবং ডা. কাজী নজরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর ২৪নং ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

 

বন্দর থানা বিএনপি’র সদস্য আমিরুল ইসলাম বাবু’র সভাপতিত্বে ও ২৩নং ওয়ার্ড বিএনপির সমন্বয়ক কাজল আহম্মেদ কালুন’র সঞ্চালনায় প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, হাবিবুর রহমান দুলাল, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছ, সদস্য সচিব নাজমুল হক রানা।

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান, মাকিত মোস্তাকিম শিপলু, বন্দর থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক নাছির উল্লাহ্ টিপু, ইকবাল হোসেন, মো. সেলিম, সোহেল খান বাবু, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজমুল হক, মো. সেলিম, সদস্য মো. শিপলু প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ