Home মহানগর দুজনেই অসুস্থ; তাহলে বিকল্প কে?

দুজনেই অসুস্থ; তাহলে বিকল্প কে?

দুজনেই অসুস্থ; তাহলে বিকল্প কে?

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের শহর ও বন্দর এলাকা নিয়ে নারায়ণগঞ্জ-৫ আসন গঠিত। নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সংসদ সদস্য হলেন একেএম সেলিম ওসমান। বড় ভাই প্রয়াত সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর উপ নির্বাচন ও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি তথা মহাজোটের প্রার্থী হয়ে নির্বাচিত হয়েছিলেন সেলিম ওসমান। কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ নিতে পারবেন কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। শারীরিক ভাবে সেলিম ওসমান দীর্ঘদিন ধরে অসুস্থ। চলাচল করতে ব্যবহার করেন হুইল চেয়ার। মঙ্গলবার নারায়ণগঞ্জ ক্লাবের একটি অনুষ্ঠানে হুইল চেয়ারে করেই আসেন সেলিম ওসমান।

সেলিম ওসমানের মতই শারীরিক ভাবে অসুস্থ এই আসনে বিএনপির সাবেক সাংসদ এডভোকেট আবুল কালাম। আবুল কালাম আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু শারীরিক ভাবে অসুস্থতার কারণে তিনি রাজনীতির মাঠ থেকেও দূরে রয়েছেন। একা চলাফেরা করতে পারেননা। তাই নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীদের রাজপথে চাঙ্গা রাখতে আবুল কালামের কমিটি বালিত করে এড. সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক করে মহানগর বিএনপির নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। আবুল কালমাম রাজনৈতিক প্রবীণ নেতা হলেও শারীরিক অসুস্থতার কারণে রাজনীতির মাঠে একেবারেই নিস্ক্রিয় রয়েছেন।

তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে সেলিম ওসমান ও আবুল কালামের বিকল্প প্রার্থী কে-এনিয়ে নানা গুঞ্জন উঠেছে। এরই মধ্যে সেলিম ওসমানের পরিবর্তে পারভীন ওসমান ও আবুল কালামের বিকল্প হিসেবে সাখাওয়াত হোসেন খানের নাম উঠে আসছে।

জানা গেছে, স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মীদের রাজনীতির মাঠে উজ্জীবিত করতে মাঠে নেমেছেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিনী ও জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। প্রতিনিয়ত বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যদিয়ে জনসেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন পারভীন ওসমান। এছাড়াও রাজনীতিতে সক্রিয় থাকায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হয়েছেন তিনি। আগামী নির্বাচনেও যদি জাতীয় পার্টি মহাজোটের সাথে নির্বাচনে অংশ নেয় তাহলেও পুনরায় লাঙ্গল প্রতীকে ছাড় দিবে নৌকা প্রতীক। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান সাংসদ সেলিম ওসমানের পরিবর্তে আলোচনায় রয়েছেন পারভীন ওসমান। যদিও প্রয়াত সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর তার পরিবারকে কোনঠাসা করে রাখার চেষ্টা করা হচ্ছে হবে অভিযোগ রয়েছে।

অপরদিকে, নারায়ণগঞ্জ-৫ আসনে মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান আলোচনায় রয়েছেন। দলের দু:সময়ে রাজনীতির মাঠে সক্রিয় থাকা ও নেতাকর্মীদের আইনী সহায়তা দিয়ে নিজের অবস্থান শক্ত করেছেন সাখাওয়াত। কেন্দ্রীয় প্রতিটি কর্মীসূচীতে ব্যাপক ভাবে অংশগ্রহন করে আসছেন তিনি। শুধু মাঠের রাজনীতিতেই নয়, আদালতপাড়ার রাজনীতিতেও রয়েছে সাখাওয়াত হোসেন খানের আধিপত্য। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিলে নারায়ণগঞ্জ-৫ আসনে দলীয় প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন এই ডায়নামিক বিএনপি নেতা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments