সরকারের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান সরকারের দুঃশাসনের অতিষ্ঠ দেশের সাধারণ মানুষ। চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ঊর্ধ্বগতি মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। আর এসব কিছুর মূলে রয়েছে আওয়ামী লীগ সরকারের মন্ত্রী-এমপিদের দুর্নীতি। দেশের সম্পদ লুটপাট করে বিদেশে পাচার করেছে আওয়ামী লীগের মন্ত্রী এমপিরা। আর এসব কিছু থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরানোর জন্য বিএনপির নেতা কর্মীদের উপর মামলা হামলা নির্যাতন চালিয়ে যাচ্ছে।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্ৰেফতার কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তি ও বিএনপি নেতা মকবুল হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার ( ১৩ ডিসেম্বর ) বিকেল তিনটায় মিশনপাড়া মোড়ে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।

 

তিনি আরো বলেন, সরকারের দুঃশাসন আর আওয়ামী লীগের এমপি মন্ত্রীদের সীমাহীন দুর্নীতির প্রতিবাদে বিএনপি সারাদেশে দশটি বিভাগীয় সমাবেশের আয়োজন করে যার শেষটি ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। এই বিভাগীয় সমাবেশ বিএনপির পল্টন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু সরকার পল্টনে বিএনপির সমাবেশের অনুমতি দেয়নি। এমনটি ঢাকা বিভাগীয় সমাবেশ বানচাল করতে পল্টন কার্যালয়ে হামলা চালিয়েছে সরকারের পেটুয়া পুলিশ বাহিনী। নির্বিচারে গুলি চালিয়েছে নিরীহ নেতাকর্মীদের উপর পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল নিহত হয়েছে আহত হয়েছে অসংখ্য নেতা কর্মী গ্রেপ্তার করা হয়েছে বিএনপি মহাসচিব মীরজাফরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ কয়েকশো নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমি আজকের এই সভা থেকে মহাসচিব সহ গ্রেপ্তার সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি। সেই সাথে দেশব্যাপী বিএনপি নেতা কর্মীদের নামে দায়ের করা মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি‌ অন্যথায় যদি কোন পরিস্থিতির সৃষ্টি হয় তবে এর দায় সরকারকেই নিতে হবে।

 

এসময়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপির বিক্ষোভ প্রতিবাদ সমাবেশে মহানগর যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মহিলা দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

এসময় মহানগর বিএনপির নেতাকর্মীরা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্ৰেফতার কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তি ও মামলা প্রত্যাহার এবং বিএনপি নেতা মকবুল হত্যার বিচারের দাবি জানিয়ে শ্লোগান দেন।

 

এসময়ে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, এম এইচ মামুন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, এড. এইচ এম আনোয়ার প্রধান, বরকত উল্লাহ, সাখাওয়াত ইসলাম রানা, কামরুল হাসান চুন্নু সাউদ, শাহিন আহমেদ, মাহমুদুর রহমান, মাসুদ রানা, হাবিবুর রহমান দুলাল, মাকিত মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, সাবেক সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএনপি নেতা নাজমুল হক রানা, হারুন অর রশিদ লিটন, মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি রাফি উদ্দিন রিয়াদ, সাবেক সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, যুবদল নেতা সাইফুল ইসলাম আপন, পারভেজ খান, মানিক বেপারী, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এস এম আসলাম, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ