ডিসি বাংলোর সামনে রোজ ছিনতাই, নির্বিকার প্রশাসন

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ সদর থানার আওতাধীন ডিসি বাংলোর সামনে প্রায় প্রতিদিনই ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে। খানপুর ৩০০ শয্যা হাসপাতালের পিছনে জেলা প্রশাসকের বাসভবনের সামনের রাস্তায় ছিনতাইকারীদের অভয়ারণ্যে পরিনত হয়েছে। প্রায় প্রতিদিনই ভোরবেলায় এবং রাতের অন্ধকারে ছিনতাইয়ের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। বিশেষ করে সিদ্ধিরগঞ্জ থেকে আগত সব্জি ও মাছ ব্যবসায়ীরা ভোরবেলা তাদের পণ্য কিনতে শহরে আসার পথে তাদের সর্বস্ব কেড়ে নিচ্ছে ছিনতাইকারীরা। এদিকটায় পুলিশের নজরদারী কম থাকায় ছিনতাইকারীরা এ স্থানটিকে তাদের ছিনতাইয়ের জন্যে বেছে নিয়েছেন। তাই অতি দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিতে প্রশাসনের দৃিষ্ট আকর্ষন করেছেন ভুক্তভোগীরা।

সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি এলাকার সব্জি বিক্রেতা লোকমান হোসেন জানান, প্রতিদিন ভোরে তিনি শহরের দ্বিগুবাবু বাজারে আসেন পাইকারী সব্জি কিনতে। গত সপ্তাহে তিনিসহ আরো দুজন অটোরিক্সায় (ইজিবাইক) করে দ্বিগুবাবু বাজারে যাচ্ছিলেন সব্জি কিনতে। ভোর ছয়টার দিকে ডিসি বাংলোর সামনে এলে ৪/৫ জন ছিনতাইকারী তাদের অটোরিক্সা থামিয়ে ধারালো ছুরির ভয় দেখিয়ে তাদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে দুটি মোটরসাইকেল যোগে দ্রুত পালিয়ে যায়। তাদের মোটর সাইকেলে কোন নাম্বার প্লেট ছিলো না।

ক্ষোভের সঙ্গে সেই সব্জি বিক্রেতা আরো বলেন, এখানে ছিনতাইয়ের ঘটনা প্রায় প্রতিদিনই ঘটছে কিন্তু আজও পর্যন্ত প্রশাসনের কোনো নজরদারি চোখে পরেনি। আমাদের মতো স্বল্প আয়ের মানুষের উপর দিনের পর দিন এই জুলুম চলে আসছে। আল্লাহর কাছে বিচার দেওয়া ছাড়া আমাদের আর কোন পথ খোলা নেই।

খোঁজ নিয়ে জানা যায়, একটি সক্রিয় ছিনতাইকারী চক্র এ সড়কে নিরিহ পথচারীদের কাছ থেকে দীর্ঘদিন যাবত ছিনতাই করে আসছে। তারা এ ছিনতাই কাজটি করে থাকে খুব ভোরে আর রাত দশটা এগারোটার পরে। এ সময়টাতে সেখানে লোকজনের চলাচল কম থাকে আর আশেপাশে কোন বাড়িঘর না থাকায় লোকজনও তেমন একটা দেখা যায় না। তাই সুযোগ বুঝে ওৎ পেতে থাকা দুবৃত্তের দল সাধারণ মানুষের সর্বনাশ করে পালিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামাল নারায়ণগঞ্জ মেইলকে জানান, এ বিষয়ে আমরা কোন অভিযোগ পাইনি। তবে এখন থেকে সে এলাকায় পুলিশী টহল জোরদার করা হবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ