না’গঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতির বাড়ির সামনে বোমা হামলা

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমানের বাড়ির ফটকে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ আহত হননি। পুলিশ জানিয়েছে, এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মাহবুবুর রহমান সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের যুগ্ম আহ্বায়ক। ত্বকী হত্যাকাণ্ডের পর থেকে বিচারের দাবিতে জোড়ালো বক্তব্য রেখে আসছেন সংগঠনের এ নেতা। তিনি নারায়ণগঞ্জ জেলা বারের জ্যেষ্ঠ আইনজীবী। শহরের আলম খান লেনে মাহবুবুর রহমানের বাড়ি।

শনিবার (১২ মার্চ) দুপুরে তিনি সাংবাদিকদের বলেন, রাত সাড়ে তিনটার দিকে তাঁর বাড়ির মূল ফটকের সামনে বিকট শব্দে বোমার বিস্ফোরণ ঘটে। আতঙ্কে তাঁরা ভবনের ভেতর থেকে বাইরে বেরিয়ে আসেন। এ সময় বাড়ির সামনে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। বিস্ফোরণে মূল ফটকের টাইলসে ফাটল সৃষ্টি হয়েছে। পাঁচতলা ভবনের মূল ফটকের পাশে নিচতলায় তাঁর আইন পেশার চেম্বার এবং দোতলায় তিনি সপরিবার থাকেন।

মাহবুবুর রহমান অভিযোগ করেন, ‘একটি অপশক্তি, যাঁরা নারায়ণগঞ্জকে অশান্ত করতে চান, তাঁরাই ভয় দেখানোর জন্য এ ঘটনা ঘটিয়েছেন। আমরা যাঁরা ত্বকী হত্যাসহ বিভিন্ন হত্যার প্রতিবাদে অপশক্তির বিচারের দাবিতে আন্দোলন–সংগ্রাম করে আসছি, তাঁদের ভয় দেখানোর জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। অপশক্তি যতই আমাদের ভয় দেখানোর চেষ্টা করুক না কেন, ত্বকী হত্যার আন্দোলন থেকে আমাদের পিছিয়ে রাখতে বা দমাতে পারবে না। সরকার প্রধানকে আমরা বার্তা দিতে চাই, এ অপশক্তিকে আপনারা থামান। নারায়ণগঞ্জকে শান্ত করেন। না হলে এই অপশক্তি আরও ঘটনা ঘটাবে।’

পাশের বাসায় স্থাপিত একটি সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, রাত ২টা ৩৯ মিনিটে অজ্ঞাত এক ব্যক্তি নগরীর আলম খান লেনে মাহবুবুর রহমানের বাসার সামনের গেটে একটি ব্যাগ সদৃশ বস্তু রেখে যান। ওই ব্যক্তির পরনে হুডি জ্যাকেট এবং মুখে মাস্ক দেখা যায়। বস্তুটি রেখে নির্দিষ্ট দূরত্বে গিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন ওই ব্যক্তি। এর প্রায় ১০ মিনিটের মাথায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ভিডিও ফুটেজে ওই ব্যক্তির চেহারা স্পষ্ট দেখা যায়নি।

এই ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় পুলিশ একটি সাধারণ ডায়েরি করেছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ জামান। তিনি বলেন, রাত তিনটার দিকে ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেখান থেকে প্ল্যাস্টিকের বোতল ও লাল স্কচটেপ আলামত হিসেবে সংগ্রহ করেছে পুলিশ।

এ বিষয়ে আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজামান সাংবাদিকদের আরো বলেন, বিস্ফোরণে ধ্বংসাত্মক কিছু হয়নি। কারা, কী উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে, তা তদন্তের আগে নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঘটনাস্থল থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এই বিষয়ে মাহবুবুর রহমান মাসুম বলেন, ত্বকী হত্যাকান্ডের প্রতিবাদে যারাই সোচ্চার ছিলেন তাদের বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হতে হয়েছে। একই কারণেই তার বাসার সামনে বোমা হামলা চালানো হয়েছে। খুনিরা এইভাবে ভয় দেখাতে চায়। কিন্তু এতে প্রতিবাদ থামবে না। ত্বকী হত্যার বিচারের দাবিতে আন্দোলন চলছে এবং এই বিচার হবে। খুনিরা অবশ্যই শাস্তি পাবে। এই বোমা হামলার ঘটনায় সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ জানাবেন অ্যাড. মাসুম।

হামলার নিন্দা ও জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে তিনি আরও বলেন, কে বা কারা এই বোমা হামলা চালিয়েছে সুর্নিদষ্টিভাবে জানি না। তবে প্রশাসনের দায়িত্ব হচ্ছে এটা খুঁজে বের করা।

এই বিষয়ে জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বলেন, পুলিশ সেখানে কিছু স্কচটেপ পেচানো বস্তু পেয়েছে। কেউ একটা ককটেলের মতো সেখানে রেখে গিয়েছিল। এই বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

পত্রিকা অফিসে হামলার এক মাসের মাথায় সাংবাদিক নেতার বাড়ির সামনে বোমা বিস্ফোরণ। এই বিষয়ে প্রশাসনের ভূমিকা নিয়ে জানতে চাওয়া হলে এসপি বলেন, ‘পত্রিকা অফিসে হামলার ঘটনায় পুলিশ কঠোর ভূমিকা নিয়েছে। হামলাকারীদের আইনের আওতায় এনেছি। তাদের ছাড় দেওয়া হয় নাই। এই ঘটনার সাথেও জড়িতদের দ্রুত গ্রেফতার করা হবে।’

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ