না:গঞ্জে পূজা হবে উৎসবমুখর, আয়োজনে শংকা নেই: শিপন সরকার

নারায়ণগঞ্জ মেইল: আগামী ২০ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধাণ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। দেশের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় এবারের শারদ উৎসব আয়োজন নিয়ে জনমনে নানা শংকা বিরাজ করলেও তা উড়িয়ে দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন। অতীতের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে এবারেও উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপূজা পালিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। সেইসাথে ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করে সবাইকে আগাম শারদ শুভেচ্ছা জানিয়েছেন শিপন সরকার।

 

আসন্ন দূর্গোৎসবের আয়োজন নিয়ে জানতে চাইলে শিখন সরকার শিপন বলেন, নারায়ণগঞ্জের মানুষ উৎসব প্রিয় এবং অসম্প্রদায়িক চেতনার ধারক বাহক। যুগ যুগ ধরে এখানে সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করে আসছে এবং উৎসব পার্বন পালন করছে। এখানে ধর্মীয় সাম্প্রদায়িকতা কখনো পরিলক্ষিত হয়নি। নারায়ণগঞ্জের মানুষ মুসলমানদের পবিত্র মাহে রমজান এবং সনাতন ধর্মের দূর্গোৎসব একসাথে পালন করেছে। ধর্মীয় সহাবস্থানে নারায়ণগঞ্জের মানুষের সুনাম দেশব্যাপী বিস্তৃত। এরই ধারাবাহিকতায় এবারেও শারদীয় দূর্গোৎসব অত্যন্ত জমকালোভাবে আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। আমরা আশা করছি সকলের সহযোগিতায় এবং সকল ধর্মের মানুষের সমান অংশগ্রহনে আসন্ন শারদ উৎসব সফলভাবে আয়োজন করতে সক্ষম হবো।

 

তিনি আরো বলেন, যেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সমাগত তাই বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে প্রতিটি রাজনৈতিক দলের প্রতি আহবান জানানো হয়েছে যাতে করে পূজার সময়টাতে কোনো প্রকার রাজনৈতিক কর্মসূচি দেয়া না হয়। রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে পূজায় বিঘ্ন ঘটে এমন কোনো কর্মসূচি দেয়া হবেনা বলেও আশ^াস প্রদান করা হয়েছে। আমরা আশা করছি সকলের মিলিত প্রচেষ্টায় আমরা একটি সফল দূর্গোৎসব আয়োজনে সফল হবো। সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে আমাদের শারদীয় দূর্গোৎসবে অংশ নেয়ার নিমন্ত্রণ জানচ্ছি এবং সকলের প্রতি রইলো আগাম শারদ শুভেচ্ছা।

 

তিনি বলেন, নারায়ণগঞ্জে এবার ২২৪টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এসব পূজা মন্ডপের নিরাপত্তার জন্য নারায়ণগঞ্জের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর থাকবে। আমরা ইতিমধ্যে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কয়েক দফা বৈঠক করেছি। এছাড়াও প্রতিটি মন্ডপের প্রতিনিধিগনের সাথে বৈঠক করে পূজা মন্ডপে সিসি ক্যামেরা লাগানো, নিজস্ব ভলান্টিয়ার নিয়োগসহ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। কোনো রকম গুজবে কান না দিয়ে নিরাপত্তা বাহিনীর সাহায্য নেওয়ার আহবান জানানো হয়েছে। নারায়ণগঞ্জের সকল সংসদ সদস্যগণ, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব-১১, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিআইডব্লিউটিএ, বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দসহ ধর্ম বর্ণ নির্বিশেষে সমগ্র নারায়ণগঞ্জবাসীর ঐকান্তিক সহযোগিতায় এবারের দূর্গোৎসব আয়োজনের দিক থেকে অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে যাবে সেই প্রত্যাশা ব্যক্ত করছি। সকলকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ