মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নিয়ে বিভ্রান্তি!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কে- এ নিয়ে দেখা দিয়েছে বিভ্রাান্তি। সংগঠনের শুরুতে সাধারণ সম্পাদক হিসেবে সাখাওয়াত ইসলাম রানার নাম থাকলেও পরবতীতে কেন্দ্রীয় নির্দেশনায় সিনিয়র যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়াকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্¦ দেওয়া হয়। কিন্তু বর্তমানে সাখাওয়াত ইসলাম রানা এবং জিয়াউর রহমান জিয়া দুইজন্ই সংগঠনের সাধারণ সম্পাদক পদ দাবি করছেন এবং বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে সে পদবী ব্যবহার করছেন। এতে করে বিভ্রান্তি সৃৃষ্টি হচ্ছে নেতাকর্মীদের মনে। তাদের মতে এ ধরনের ঘটনা দলের সাংগঠনিক ভারসাম্য নষ্ট করে। তাই অবিলম্¦ে এ বিষয়ের সুুষ্ঠ সমাধান জরুরী।

গত ৩০ মে ছিলো বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমাানের ৪১তম শাহাদাতবার্ষিকী। এ উপলক্ষে প্রায় সপ্তাহব্যাপী নানা কর্র্মসূচি পালন করে নারায়ণগঞ্জ বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠন। এসব কর্মসূূচিগুলির যেখানে জিয়াউর রহমান জিয়া উপস্থিত ছিলেন সেখানে মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে তার নাম ঘোষনা করা হয়েছে। একইভাবে যেযসব অনুষ্ঠানে সাখাওয়াত ইসলাম রানা উপস্থিত থেকেছেন সেখানে সাধারণ সম্পাদক হিসেবে রানার নাম ঘোষনা করেছেন আয়োজকরা। মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক পদবী ব্যবহার করে তিনি বিশাল একটি ব্যানারও টানিয়েছেন মিশনপাড়ার মোড়ে। এতে করে সাধারণ নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে এবং মনে প্রশ্ন জেগেছে, আসলে মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কে?

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা নারায়ণগঞ্জ মেইলকে বলেন, মহানগর স্বেচ্ছাসেসবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হচ্ছেন জিয়াউর রহমাান জিয়া। সাখাওয়াত ইসলাম রানা যদি সাধারণ সম্পাদক পদবী ব্যবহার করেন তাহলে তিনি ঠিক করেননি। আমি সবার সাথে বসে সমস্যাটার সমাধানের চেষ্টা করবো।

এ বিষয়ে সাখাওয়াত ইসলাম রানার সাথে যোগাযোগ করা হলে তিনি নারায়ণগঞ্জ মেইলকে বলেন, নারায়য়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হচ্ছি আমি। এক সময়য় আমি অসুুস্থ ছিলাম তাই জিয়াউর রহমান জিয়াকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছিলো। এখন আমি সুস্থ হয়ে গেছে তাই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক থাকার কোনো সুযোগ নেই।

এ বিষয়ে জিয়াউর রহমান জিয়া নারায়য়ণগঞ্জ মেইলকে বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির প্যাডে সভাপতি এবং সেক্রেটারী স্বক্ষর করে আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছে। দলীয় এবং জাতীয় যে কোনো কর্মসূচিতেই আমি আমার সাধ্যমতো লোকজন নিয়ে অংশগ্রহন করে থাকি। কিন্তু সাখাওয়াত ইসলাম রানা কোনো কর্মসূচিতেই অংশ নেয়না। হঠাৎ করে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে তিনি মিশনপাড়ার মোড়ে একটি ব্যানার লাগিয়েছেন সেখানে তিনি তার পদবী লিখেছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক। যা সংগঠনের গঠনতন্ত্রের সম্পূর্ণ বিরোধী। মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমি, কেন্দ্র থেকেই এটা ঘোষনা করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ