এমপি হতেই বিএনপি করেন তারা!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ বিএনপির এমপি প্রার্থী নেতাদের আচরণে ক্ষুব্দ তৃণমূল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে তাদের রহস্যজনক নিস্ক্রিয় আচরণে ক্ষোভ জন্ম নিয়েছে কর্মী সমর্থকদের মনে। বিশেষ করে শহীদ জিয়ার আদর্শ বুকে ধারন করে গত ১৭ বছর যাবত লড়াই সংগ্রাম করা অকুতোভয় এসব নেতাকর্মীরা দলের দু:সময়ে সিনিয়র নেতাদের কাছে না পেয়ে চরমভাবে হতাশাগ্রস্থ হয়ে পরেছেন। এসব নেতারা দলের দেশের জন্যে রাজনীতি করেন নাকি এমপি মন্ত্রী হয়ে নিজের আখের গুছাতে চান সেই প্রশ্ন এখন সবার মনে।


জানা যায়, গত ২৮ অক্টোবর মহাসমাবেশের আগ থেকেই নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের বাড়িঘরে পুলিশী অভিযান শুরু হয়। নেতাকর্মীরা তখন লুকিয়ে ঢাকা চলে যান কিন্তু ঢাকার মহাসমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে এবং পরদিন সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি। ২৯ তারিখ হরতালের পর টানা তিনদিনের অবরোধ কর্মসূচির পালন করে তারা। এই সময়ের মধ্যে নারায়ণগঞ্জের সাতটি থানায় বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে ২৫ টির উপরে নাশকতার মামলা দায়ের করে পুলিশ। মামলা হামলার ভয়ে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা সেই যে ২৮ অক্টোবরের আগে ঘর ছেড়েছিলো, আর তাদের ঘরে ফেরা হয়নি। গত ৭ জানুয়ারি নির্বাচনের আগ পর্যন্ত ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাযাবর জীবন যাপন করছেন নারায়ণগঞ্জের প্রতিটি বিএনপির নেতাকর্মী।


এরপর থেকে চুড়ান্ত আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে বিএনপি। সরকারের পতন ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবিতে হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিয়ে সারাদেশে আন্দোলন চলমান রাখে তারা। প্রায় আড়াই মাস যাবত চলে আসা এই চুড়ান্ত আন্দোলনে রাজপথে দেখা মিলেনি নারায়ণগঞ্জ বিএনপির প্রভাবশালী অনেক নেতার যারা নির্বাচনের আগে দলীয় মনোনয়ন পেতে কিংবা কমিটি গঠনের সময়ে হাজার হাজার নেতাকর্মী নিয়ে শোডাউন করেন।


গুরুত্বপূর্ন সময়ে এসে এমপি প্রার্থী এসব নেতার এই নিস্ক্রিয় আচরণ ক্ষোভের জন্ম দিয়েছে তৃণমূল নেতাকর্মীদের মনে। দলের মনোনয়ন আর কমিটি গঠনের সময়ে যেসব নেতারা হাজার হাজার নেতাকর্মী নিয়ে শোডাউন করেন, দলের এই ক্রান্তিলগ্নে ১০ জনের একটি মিছিলও তারা করতে পারলেন না। নেতাকর্মীদের মতে, এরা হলো সুবিধাবাদি রাজনীতিবীদ। এরা দলের সুসময়ে এসে অতিথি পাখির মতো ভিড় করে আর দু:সময়ে পালিয়ে যায়, এরা শুধু এমপি হতেই বিএনপি করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ