দিপু-খোকনের রাজনৈতিক মৃত্যু, বিকল্প চায় তৃণমূল

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের রাজনীতিতে দিপু ভূইয়া এবং গোলাম ফারুক খোকনের ‘রাজনৈতিক মৃত্যু’ হয়ে গেছে বলে মনে করছেন নেতাকর্মীরা। গত তিনমাস দলের চরম গুরুত্বপূর্ন মুহুর্তে নেতাকর্মীদেও সঙ্কটকালীন পরিস্থিতে দিপু খোকনের কাউকেই কাছে পাননি তারা। দলীয় মনোনয়ন আর কমিটি গঠনের সময়ে হাজার হাজার নেতাকর্মীর শোডাউন দেওয়া দিপু খোকন গত সাত জানুয়ারি নির্বাচনের আগের সময়টাতে দশজন নেতাকর্মী নিয়েও একটি মিছিল করতে পারেননি। এমনকি তাদের অসহযোগিতার কারনে নেতাকর্মীরাও কর্মসূচি পালন করতে পারেনি বলে অভিযোগ তৃণমূলের। জেলা বিএনপির সাধারণ সম্পাদকের চেয়ারে বসে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে তাদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে আন্দোলন সংগ্রাম তরান্বিত করার যে যে গুরুদায়িত্ব পালন করার কথা ছিলো গোলাম ফারুক খোকনের তা পালনে পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছেন তিনি আর তাই খোকনের আর এ পদে থাকার কোনো অধিকার নেই জানিয়ে দ্রুত তাকে অপসারনের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।


নেতাকর্মীরা জানান, গত ৭ জানুয়ারি নির্বাচনের আগের দুইমাস ছিলো বিএনপির অগ্নি পরীক্ষা। এই পরীক্ষায় তারা পুরোপুরিভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। আর এই ব্যর্থতার জন্যে তারা দায়ি করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের নিস্ক্রিয়তাকে। দিপু ভূইয়ার ছত্রছায়ায় খোকন সরকারী দলের সাথে মিশে নির্বাচনকালীন সময়ে বিএনপিকে নিস্ক্রিয় করে রেখেছেন। নেতাকর্মীদের ভয় ভীতির মধ্যে রেখে আন্দোলন সংগ্রাম থেকে দুরে সরিয়ে রেখে সরকারী এজেন্ডা বাস্তবায়ন করেছেন দিপু ও খোকন-এমনটাই অভিযোগ তৃণমূলের।


নেতাকর্মীদের মতে, বিগত সময়গুলোতে শান্তিপূর্ন কর্মসূচিতে বিভিন্ন কলকারখানার শ্রমিকদের টাকার বিনিময়ে মিছিলে এনে হাজার হাজার নেতাকর্মীর শোডাউন দেখিয়েছেন দিপু ভূইয়া ও গোলাম ফারুক খোকন। এসব মিছিলে আসা লোকজনের কেউ দলীয় নেতাকর্মী ছিলেন না। যার ফলে নির্বাচন পূর্ব কর্মসূচিগুলোতে আর কোনো লোক পাননি তারা। তাছাড়া সরকারী দলের শীর্ষ নেতাদের সাথেও তাদের দুজনের রয়েছে ঘনিষ্ঠ সম্পর্ক। আর এই সম্পর্কের মাধ্যমে নির্বাচনের আগে রূপগঞ্জে সরকার বিরোধী আন্দোলনের সক্রিয় তিন নেতা সুলতান মাহমুদ, আবু মাসুম ও মাসুদকে পুলিশে ধরিয়ে দিয়েছেন বলেও নেতাকর্মীদের অভিযোগ দিপু-খোকনের বিরুদ্ধে। আর তাই দলের ক্রান্তিকালে তাদের দুজনের এই বৈরী আচরনের কারনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি নারায়ণগঞ্জ জেলা বিএনপির তৃণমূলে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ