না:গঞ্জে পুরুষশূন্য বিএনপি পরিবার, আতঙ্কে নারী ও শিশুরা

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মামলা হামলার ভয়ে ঘরছাড়া। নারায়ণগঞ্জের প্রতিটি বিএনপি পরিবারই এখন পুরুষশূন্য। আর পুরুষশূন্য বাড়িগুলোতে মধ্যরাতে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান পরিচালনা করায় আতঙ্কে দিন কাটছে পরিবারের নারী সদস্যদের। তাছাড়া উপার্জন করা পুরুষ সদস্যটি পালিয়া থাকায় তাদের সংসার চালাতেও কষ্ট হচ্ছে বলে জানা গেছে।

 

অনুসন্ধানে জানা গেছে, সরকার পতনের এক দফা দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকার পল্টনে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। সেই মহাসমাবেশকে সফল করতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং প্রতিটি অঙ্গ সংগঠন পূর্ন প্রস্তুতি নিতে থাকে। ২৮ অক্টোবর মহাসমাবেশের আগ থেকেই নেতাকর্মীদের বাড়িঘরে পুলিশী অভিযান শুরু হয়। নেতাকর্মীরা তখন লুকিয়ে ঢাকা চলে যান কিন্তু ঢাকার মহাসমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে এবং পরদিন সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি। ২৯ তারিখ হরতালের পর টানা তিনদিনের অবরোধ কর্মসূচির পালন করে তারা। এই সময়ের মধ্যে নারায়ণগঞ্জের সাতটি থানায় বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে বিশটির উপরে নাশকতার মামলা দায়ের করে পুলিশ। মামলা হামলার ভয়ে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা সেই যে ২৮ অক্টোবরের আগে ঘর ছেড়েছিলো, আর তাদের ঘরে ফেরা হয়নি। ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাযাবর জীবন যাপন করছেন নারায়ণগঞ্জের প্রতিটি বিএনপির নেতাকর্মী। এদিকে বিএনপি নেতাকর্মীদের না পেয়ে তাদের ভাই কিংবা বাবাকে আটক করে নিয়ে যাওয়ার একাধিক ঘটনা ঘটায় তারাও পালিয়ে অন্যত্র বসবাস করতে শুরু করেছেন ফলে পুরুষশূন্য হয়ে গেছে নারায়ণগঞ্জ বিএনপি’র প্রতিটি পরিবার।

 

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, সদস্য সচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, সদস্য সচিব সাহেদ আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুর রহমান, সদস্য সচিব সালাউদ্দিন সালু, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাখাওয়াত ইসলাম রানা, সদস্য সচিব মমিনুর রহমান বাবু, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকু, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর ও সাধারণ সম্পাদক রাহিদ ইস্তিয়াকসহ প্রায় প্রতিটি নেতাকর্মীই ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছেন।

 

এদিকে সংসারের পুরুষ সদস্যরা ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় চরম অনিশ্চয়তায় দিন কাটছে পরিবারের নারী এবং শিশু সদস্যদের। বিশেষ করে যাদের সংসারের একমাত্র উপার্জন করা পুরুষ সদস্যটি পালিয়ে গেছে তাদের তো সংসার চালাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। এছাড়াও মধ্যরাতে আইন-শৃঙ্খলা বাহিনীর তল্লাশির নামে বাড়িঘরে হানা দেওয়ায় চরম আতঙ্কে দিন কাটছে বিএনপি নেতাকর্মীদের পরিবারের নারী সদস্যদের। তাছাড়া ছোট ছোট শিশুদের মনেও বিরূপ প্রভাব ফেলছে বলে মনে করেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ