সেলিম ওসমান নৌকা নিলে কি করবেন খোকা!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জে সরকারী দলের রাজনীতি হঠাৎ করেই উত্তপ্ত হয়ে উঠেছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর এক বক্তব্যে তোলপাড় সৃষ্টি হয়েছে সরকারী দলের নেতাদের মাঝে। নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির এমপি একেএম সেলিম ওসমানকে জাতীয় পার্টি ছেড়ে আওয়ামীলীগে এসে নৌকা প্রতীকে নির্বাচন করার আহবান জানান মেয়র আইভী। সেইসাথে সেলিম ওসমানকে আওয়ামীলীগের ঘরের ছেলে বলেও উল্লেখ করেন তিনি। গত ১৬ জুলাই জেলা আওয়ামীলীগ কার্যালয়ের স্মার্ট কর্ণার উদ্বোধনকালে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

 

এদিকে সিটি মেয়র আইভীর এই বক্তব্যে মিশ্র প্রতিকিৃয়া সৃষ্টি হয়েছে নারায়ণগঞ্জের আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে। বিশেষ করে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের যেসব নেতা এতোদিন নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকার প্রার্থী দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন তাদের বেশিরভাগই ছিলেন আইভীর ঘনিষ্টজন। আইভীর এই বক্তব্যে তারা বড় ধরনের একটা ধাক্কা খেয়েছেন। তারা বিষয়টি খুব সহজে হজম করতে পারছেন না।

 

একই বক্তব্যে নারায়ণগঞ্জের জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝেও দেখা দিয়েছে অজানা শংকা। কারন নারায়ণগঞ্জ জাতীয় পার্টির অভিভাবক হলেন সেলিম ওসমান। নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ একেএম নাসিম ওসমানের মৃত্যুর পর তিনিই নারায়ণগঞ্জ জাতীয় পার্টির হাল ধরেছিলেন। এখন তিনিই যদি দল বদল করে আওয়ামীলীগে চলে যান তাহলে নেতাকর্মীদের কি হবে, তারা কি করবেন- এমন প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে তাদের মনে।

 

এসব বিষয়ে সবচেয়ে বেশি বিপাকে রয়েছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা। বর্তমানে তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, অতিরিক্ত মহাসচিব (ঢাকা বিভাগ) এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সেইসাথে তিনি নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের অনুসারি। বিশেষ করে প্রয়াত সাংসদ নাসিম ওসমানের একান্ত ঘনিষ্টজন পরিচয়েই তিনি সংসদ সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছিলেন এবং দু-দফায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এখন ওসমান পরিবারের বর্তমান কর্নধার সেলিম ওসমান যদি আওয়ামীলীগে যোগ দেন তাহলে লিয়াকত হোসেন খোকা পরবেন কঠিন বিপদে। দীর্ঘদিনের দল জাতীয় পার্টি ছেড়ে দিয়ে সেলিম ওসমানের পথ ধরে আওয়ামীলীগে যোগ দেবেন নাকি এই দলের সাথেই রয়ে যাবেন- সেই সিদ্ধান্তই নিতে পারছেন না তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ