নারায়ণগঞ্জে বিএনপির পালে হাওয়া

নারায়ণগঞ্জ মেইল: ২০২৩ সালকে ধরা হচ্ছে নির্বাচনের বছর, কেউ কেউ পরিবর্তনের বছরও বলছে। আর এই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী অবস্থান তৈরী করে ফেলেছে নারায়ণগঞ্জ বিএনপি। বলিষ্ঠ নেতৃত্ব আর ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের ফলে রাজপথে অতীতের চেয়ে অনেক বেশি লোকসমাগম হচ্ছে। কি ঢাকা কি নারায়ণগঞ্জ, যেখানেই কর্মসূচি হচ্ছে সেখানেই হাজার হাজার নেতাকর্মী নিয়ে শোডাউন করছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি তাদের সংশ্লিষ্ট অঙ্গ সংগঠনগুলো। ঝিমিয়ে পরা নারায়ণগঞ্জ বিএনপির পালে লেগেছে নতুন হাওয়া আর সে হাওয়ায় নতুন দিনের সূচনা হবে বলে বিশ্বাস তৃণমূলের।

 

খোঁজ নিয়ে জানা গেছে, দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি। এই সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষনা দিলেও নিরবে দল গুছানোর কাজ করে যাচ্ছেন তারা। নারায়ণগঞ্জ বিএনপি তাদের প্রতিটি ইউনিট কমিটি সাজিয়ে ফেলেছে। সাংগঠনিক শক্তি বাড়িয়ে নিজেদের নির্বাচনী প্রস্তুতি সেরে ফেলছে প্রায় ১৭ বছর ক্ষমতার বাইরে থাকা এই দলটির শীর্ষ পর্যায়ের নেতারা।

 

সূত্র মতে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে এক দফা আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। সরকার পতনের সে চুড়ান্ত আন্দোলনে অংশ নিতে সারা দেশে বিএনপির সকল সংগঠনগুলোকে নতুন কমিটি করে সাংগঠনিকভাবে শক্তিশালী করার কাজ করছে বিএনপি। সেই কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিও তাদের প্রতিটি ইউনিট কমিটি সাজিয়ে ফেলেছে। শীর্ষ নেতৃত্বের ডাকে চুড়ান্ত লড়াইয়ে অংশ নিতে পুরোপুরি প্রস্তুত এখন নারায়ণগঞ্জ বিএনপির প্রতিটি নেতাকর্মী।

 

নারায়ণগঞ্জ জেলা বিএনপি তাদের প্রতিটি ইউনিট কমিটি সাজিয়ে নিজেদের সম্মেলন শেষ করে ফেলেছে। সম্মেলনে সাবেক এমপি মো: গিয়াসউদ্দিন সভাপতি ও জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এর আগে প্রতিটি থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে সম্মেলন করে কমিটি গঠন করা হয়েছে।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপিও তাদের আওতাধীন প্রতিটি থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের সম্মেলন সফলভাবে শেষ করে ফেলেছে। সংগঠনের আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা প্রত্যন্ত এলাকা ঘুরে ঘুরে রাজপথের ত্যাগী নেতাকর্মীদের বাছাই করে সকলের কাছে গ্রহনযোগ্য কমিটি উপহার দিতে দিনরাত কাজ করেছেন। এখন তারা মহানগরের সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ