ঘর গুছিয়ে ফেলছে বিএনপি, অগোছালো আওয়ামীলীগ

নারায়ণগঞ্জ মেইল: দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে বড় দুটি রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি। এই সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষনা দিলেও নিরবে দল গুছানোর কাজ করে যাচ্ছে বিএনপি। তবে নারায়ণগঞ্জে সরকারী দল আওয়ামীলীগের দল গোছানোর কার্যক্রমে তেমন একটা গতি লক্ষ্য করা যাচ্ছে না। অন্যদিকে নারায়ণগঞ্জ বিএনপি তাদের প্রতিটি ইউনিট কমিটি সাজিয়ে ফেলেছে। সাংগঠনিক শক্তি বাড়িয়ে নিজেদের নির্বাচনী প্রস্তুতি সেরে ফেলছে প্রায় ১৭ বছর ক্ষমতার বাইরে থাকা এই দলটির শীর্ষ পর্যায়ের নেতারা।

 

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৩ অক্টোবর জেলা আওয়ামীলীগের সম্মেলন হলেও পুনরায় আব্দুল হাইকে সভাপতি ও আবু হাসনাত শহীদ বাদলকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষনা করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আংশিক কমিটির আট মাস অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ কমিটি কবে নাগাদ হবে তা অনেক অনিশ্চিত।

 

অপরদিকে গত ২৫ অক্টোবর মহানগর আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও তা হয়নি। কবে নাগাদ মহানগর আওয়ামীলীগের সম্মেলন হবে তাও অনিশ্চিতের দিকে। তবে কেন্দ্রীয় নির্দেশনায় ২৭টি ওয়ার্ডে সম্মেলনের উদ্যোগ নিয়েছে মহানগর আওয়ামীলীগ। ইতিমধ্যে বেশ কয়েকটি ওয়ার্ডে সম্মেলনের মধ্যমে আংশিক কমিটি দিয়েছে। যদিও সম্মেলনকে ঘিরে গ্রুপিং সৃষ্টি হয়েছে। একটি গ্রুপ সভাপতি আনোয়ার হোসেনের পক্ষে থাকলেও বিশাল একটি অংশ সাধারণ সম্পাদক খোকন সাহার পক্ষে রয়েছে।

 

আওয়ামীলীগ ছাড়াও সহযোগী সংগঠন যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামীলীগ, যুব মহিলালীগ, কৃষকলীগসহ নারায়ণগঞ্জ আওয়ামীলীগের সহযোগী প্রতিটি সংগঠন এখন মেয়াদহীন কমিটি দিয়ে পরিচালিত হচ্ছে। এতে করে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের শক্তি রাড়ছে না।

 

শীর্ষ নেতারা রাজনীতির মাঠে ‘খেলা হবে খেলা হবে’ ডায়লগ দিলেও নারায়ণগঞ্জে রাজনীতির মাঠে প্রতিযোগীতায় নেই ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। বছরের শুরুর দিকে থেকেই যখন রাজপথে বিএনপির নেতারা শক্তির জানান দিতে বিশাল বিশাল শো-ডাউন করছে তখন দলীয় কোন্দল নিয়ে ব্যস্ত নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতারা। অথচ দল ক্ষমতায় থাকার পরও দিন দিন ছোট হচ্ছে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ।

 

এদিকে সম্পূর্ন বিপরীতি চিত্র নারায়ণগঞ্জ বিএনপিতে। নারায়ণগঞ্জ জেলা বিএনপি তাদের প্রতিটি ইউনিট কমিটি সাজিয়ে নিজেদের সম্মেলন শেষ করে ফেলেছে। সম্মেলনে সাবেক এমপি মো: গিয়াসউদ্দিন সভাপতি ও জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এর আগে প্রতিটি থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে সম্মেলন করে কমিটি গঠন করা হয়েছে।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপিও তাদের আওতাধীন প্রতিটি থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের সম্মেলন সফলভাবে শেষ করে ফেলেছে। সংগঠনের আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা প্রত্যন্ত এলাকা ঘুরে ঘুরে রাজপথের ত্যাগী নেতাকর্মীদের বাছাই করে সকলের কাছে গ্রহনযোগ্য কমিটি উপহার দিতে দিনরাত কাজ করেছেন। এখন তারা মহানগরের সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ