এ সপ্তাহেই আসছে যুবদলের কমিটি

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদলের কমিটি চলতি মাসেই ঘোষনা করা হতে পারে। সম্পূর্ন না হলেও আংশিক কমিটি এ সপ্তাহের যে কোনো দিন অনুমোদনের সম্ভাবনা রয়েছে বলে কেন্দ্রীয় যুবদলের নির্ভরযোগ্য সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে।

 

সূত্র মতে, নারায়ণগঞ্জ জেলা যুবদলের কমিটি প্রায় চুড়ান্ত। সোনারগাঁ উপজেলা যুবদলের আহবায়ক সহিদুর রহমান স্বপনকে সভাপতি ও বর্তমান সদস্য সচিব মশিউর রহমান রনিকে সাধারণ সম্পাদক করে ৫ অথরা ৭ সদস্যের আংশিক কমিটি এখন শুধু ঘোষনার অপেক্ষায়।

 

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটিও আসছে একই সাথে। কমিটিতে শীর্ষ দুটি পদেও জন্যে তীব্র প্রতিযোগিতা চলছে বর্তমান সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহবায়ক সাগর প্রধান ও যুগ্ম আহবায়ক সাহেদ আহমেদের মধ্যে। এদের তিনজনের মধ্যে দুইজনকেই বেছে নেয়া হতে পাওে জানিয়েছে সূত্র। সেইসাথে বর্তমান আহবায়ক মমতাজউদ্দিন মন্তু’র চিরবিদায় ঘটছে যুবদল থেকে সেটা এক প্রকার নিশ্চিত হয়ে গেছে।

 

এদিকে দিনের পর দিন রাজপথে বিভিন্ন কর্মসূচি পালন করেও কমিটিতে পদ পদবী না পাওয়ায় ক্ষুব্দ হয়ে উঠেছেন যুবদলের নেতাকর্মীরা। দল সামনে চুড়ান্ত আন্দোলনের দিকে যাচ্ছে, নেতাকর্মীরা সংগঠনকে গুছনোর কাজ করবে ঠিক সেসময়ে যুবদলের কমিটি না হওয়ায় তৃণমূল ফুঁসে উঠতে শুরু করেছে। রাজপথের ত্যাগী নেতাদের বাদ দিয়ে টাকার বিনিময়ে কোনো হাইব্রিডকে দায়িত্ব দিলে তারা তা মেনে নেবে না। যার ফলে ক্ষতিগ্রস্ত হবে আগামী দিনের আন্দোলন সংগ্রাম।

 

জানা যায়, ২০২২ সালের ১৬ মার্চ ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ জেলা যুবদলের তিন সদস্যের আহবায়ক কমিটি। গোলাম ফারুক খোকনকে আহবায়ক আর মশিউর রহমান রনিকে সদস্য সচিব করে গঠিত কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক করা হয় ভিপি কবিরকে। এর ছয় মাস পর ১৫ নভেম্বর ঘোষনা করা হয় নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৯ সদস্যের আহবায়ক কমিটি যেখানে সদস্য সচিব করা হয় জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকনকে। ফলে জেলা যুবদলের আহবায়ক পদটি খালি হয়ে যায়।

 

২০২১ সালের ১৬ নভেম্বর ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সুপার ফাইভ আহবায়ক কমিটি। মমতাজউদ্দিন মন্তুকে আহবায়ক আর মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করে ঘোষনার প্রায় দেড় বছর হয়ে গেছে কমিটি এই পাঁচজনেই আটকে আছে। এই সময়ের মধ্যে মহানগর যুবদল নিজেদের কমিটি পূর্নাঙ্গ করতে পারেনি, পারেনি কোনো ইউনিট কমিটিও ঘোষনা করতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ