আজাদের পকেটেই যাচ্ছে যুবদলের কমিটি, নেপথ্যে…

নারায়ণগঞ্জ মেইল: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রয়াত পুত্র আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান এখন বাংলাদেশে। গত ২১ মার্চ লন্ডন থেকে তিনি বাংলাদেশে আসেন এবং গুলশানে খালেদা জিয়ার সাথেই অবস্থান করছেন। আর এই সুযোগে শর্মিলী রহমানের পরিচিতি ব্যবহার করে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদলের কমিটি নিজ পকেটে পুরতে যাচ্ছেন কমিটি গঠনের কিং মেকার হিসেবে পরিচিত নজরুল ইসলাম আজাদ। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কিং মেকার নজরুল ইসলাম আজাদের পকেটেই ঢুকতে যাচ্ছে যুবদলের কমিটি- এমনটাই আশঙ্কা করছেন তৃণমূল নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ বিএনপিতে নজরুল ইসলাম আজাদের আবির্ভাব ঘটেছে বেশিদিন হয়নি। জিয়া পরিবারের কনিষ্ঠ পুত্রবধু শর্মিলী রহমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত আজাদ হঠাৎ করে এসেই নারায়ণগঞ্জের রাজনীতিতে একক আধিপত্য বিস্তারের চেষ্টা করছেন। বিশেষ করে নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের কমিটি গঠনের ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করছেন আজাদ। তাই নেতাকর্মীদের কাছে ইতিমধ্যেই কিং মেকার উপাধী পেয়ে গেছেন তিনি।

এদিকে দিনের পর দিন রাজপথে বিভিন্ন কর্মসূচি পালন করেও কমিটিতে পদ পদবী না পাওয়ায় ক্ষুব্দ হয়ে উঠেছেন যুবদলের নেতাকর্মীরা। দল সামনে চুড়ান্ত আন্দোলনের দিকে যাচ্ছে, নেতাকর্মীরা সংগঠনকে গুছনোর কাজ করবে ঠিক সেসময়ে যুবদলের কমিটি নিয়ে নেতারা পদ বানিজ্য শুরু করে দিয়েছেন। তাই তৃণমূল ফুঁসে উঠতে শুরু করেছে। রাজপথের ত্যাগী নেতাদের বাদ দিয়ে টাকার বিনিময়ে কোনো হাইব্রিডকে দায়িত্ব দিলে তারা তা মেনে নেবে না। যার ফলে ক্ষতিগ্রস্ত হবে আগামী দিনের আন্দোলন সংগ্রাম। তাই কিং মেকার আজাদের রাহুগ্রাম থেকে মুক্তি দিয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদলের পরীক্ষিত নেতাদের দায়িত্ব দেয়ার আহবান জানিয়েছেন তারা।

জানা যায়, ২০২২ সালের ১৬ মার্চ ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ জেলা যুবদলের তিন সদস্যের আহবায়ক কমিটি। গোলাম ফারুক খোকনকে আহবায়ক আর মশিউর রহমান রনিকে সদস্য সচিব করে গঠিত কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক করা হয় ভিপি কবিরকে। এর ছয় মাস পর ১৫ নভেম্বর ঘোষনা করা হয় নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৯ সদস্যের আহবায়ক কমিটি যেখানে সদস্য সচিব করা হয় জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকনকে। ফলে জেলা যুবদলের আহবায়ক পদটি খালি হয়ে যায়।

২০২১ সালের ১৬ নভেম্বর ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সুপার ফাইভ আহবায়ক কমিটি। মমতাজউদ্দিন মন্তুকে আহবায়ক আর মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করে ঘোষনার প্রায় দেড় বছর হয়ে গেছে কমিটি এই পাঁচজনেই আটকে আছে। এই সময়ের মধ্যে মহানগর যুবদল নিজেদের কমিটি পূর্নাঙ্গ করতে পারেনি, পারেনি কোনো ইউনিট কমিটিও ঘোষনা করতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ