সাংগঠনিক দক্ষতা বাড়াচ্ছে নারায়ণগঞ্জ বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: সাংগঠনিক দক্ষতায় এগিয়ে যাচ্ছে নারায়ণগঞ্জ বিএনপি। নতুন কমিটি পেয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিকে ঢেলে সাজাচ্ছেন নেতারা। ফলে সাংগঠনিক শক্তি বৃদ্ধি পাচ্ছে এবং আন্দোলন সংগ্রাম জোরদার হওয়ার পাশাপাশি আগামী দিনের যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি নিতে পারছেন।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটি ঘোষনা করা হয় বর্ষিয়ান রাজনীতিবীদ মো: গিয়াসউদ্দিনকে আহবায়ক করে। তিনি দায়িত্ব নিয়ে সংঘাতপূর্ন বিষয়গুলো বিষয়গুলো মিমাংসার উদ্যোগ নেন। বিশেষ করে গুরুত্বপূর্ন দুটি ইউনিট ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের কমিটি নিয়ে চলমান দ্বন্দ নিরসন কওে গ্রহনযোগ্য কমিটি কওে দেন। এর আগে ফতুল্লা থানা বিএনপির কমিটি নিয়ে ছিলো সীমাহীন জটিলতা। সংগঠনের আহবায়ক জাহিদ হাসান রোজেল ও সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু একসঙ্গে একটি কর্মসূচিও পালন করেননি। পারেননি একটি ইউনিয়ন কমিটিও অনুদোদন করতে। এবার শহিদুল ইসলাম টিটুকে আহবায়ক এবং এডভোকেট আ: বারি ভূইয়াকে সদস্য সচিব করে ঘোষনা করা হয় কমিটি। ফলে অবসান হয় সকল দ্বন্দ সংঘাতের। সাংগঠনিক গতি ফিরে পায় ফতুল্লা থানা বিএনপির নেতাকর্মীরা।

এর চেয়ে খারাপ অবস্থা ছিলো সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির কমিটি নিয়ে। কমিটি ঘোষনা করেও ভেঙ্গে দিতে বাধ্য হয়েছিলেন সে সময়ের দায়িত্বপ্রাপ্তরা। এবার মাজেদুল ইসলামকে আহবায়ক আর ইকবাল হোসেনকে সদস্য সচিব করে কমিটি ঘোষনা হওয়ায় স্বস্তি ফিলে এসেছে তৃণমূলে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপিতেও গতি ফিরেছে। এডভোকেট আবুল কালামের সময়ে মহানগর বিএনপি ছিলো চারদেয়ালে বন্দি। তিনি নিজে কর্মসূচিতে যেতেন না, শীর্ষ নেতাদেরও দেখা যেতোনা। শুধু নিজ বাড়িতে বসে বক্তব্য বিবৃতিতে চলতো রাজনৈতিক কার্যক্রম। কিন্ত মহানগর বিএনপির নতুন কমিটি হওয়ার পওে আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু নেতাকর্মীদেও রাজপথে টেনে এনেছেন। বিভিন্ন মিটিং মিছিলে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পশিাপাশি সাংগঠনিকভাবেও কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছেন এ জুটি। ইতিমধ্যেই তারা প্রতিটি ইউনিটে কর্মিসভা করে প্রতিটিতে সমন্বয় কমিটি করে দিয়েছেন। সে মতে দুটি থানা কমিটিও ঘোষনা হয়ে গেছে। মাসুদ রানাকে আহবায়ক এবং এডভোকেট এইচএম আনোয়ার প্রধানকে সদস্য সচিব সদর থানা বিএনপির কমিটি এবং মাজহারুল ইসলাম পনেছকে আহবায়ক ও নাজমুল হক রানাকে সদস্য সচিব করে ঘোষনা করা হয়েছে বন্দর থানা বিএনপির আহবায়ক কমিটি। এর আগে সম্মেলনের মাধ্যমে গঠন করা হয়েছিলো গোগনগর ও আলরিটেক ইউনিয়নে কমিটি। পর্যায়ক্রমে বাকিগুলো কাজও চলমান আছে। বিভিন্ন ইউনিট কমিটি গঠনের মাধ্যমে নিজের সাংগঠনিক শক্তি বাড়িয়ে নিচ্ছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ

সর্বশেষ