জেলা বিএনপিতে বিভক্তি, নেপথ্যে সেই ব্যর্থ নেতৃত্ব

নারায়ণগঞ্জ মেইল: একমাস হয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র নতুন আহ্বায়ক কমিটির বয়স আর এর মাঝেই কমিটিতে বিভক্তি লক্ষ্য করা যাচ্ছে। জেলা বিএনপির ব্যানারে আলাদা আলাদা কর্মসূচি পালন হতে দেখা যাচ্ছে। গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশে এমনটি প্রথম দেখা যায়। এরপর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের বিজয় র‌্যালিও আলাদাভাবে পালিত হয়েছে। মাত্র ৯ জনের কমিটিতে এই বিভক্তি কোনভাবেই কাম্য নয় বলে মনে করছে নেতাকর্মীরা। আর এই বিভক্তির পেছনে যারা রয়েছে তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে তৃণমূল।

 

সূত্র প্রকাশ, গত ১৫ নভেম্বর সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিনকে আহ্বায়ক করে এবং জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র ৯ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটির ঘোষণার পর থেকে দু একটি কর্মসূচিতে নয়জনকে একসাথে দেখা গেছে তবে আলাদা কর্মসূচি পালন তখনও হয়নি। গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশে বর্তমান কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহমুদ নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র আলাদা ব্যানার নিয়ে শোডাউন করেন। যদিও জেলা বিএনপির আহবায়ক মোঃ গিয়াসউদ্দিনের নেতৃত্বে নেতাকর্মীরা সেদিন ঢাকায় বিভাগীয় সমাবেশে অংশ নিয়েছিলো কিন্তু মামুন মাহমুদ চলমান কমিটির সদস্য হয়েও সেই শোডাউনে অংশ না নিয়ে আলাদাভাবে কর্মসূচি পালন করেন। আর এর মধ্য দিয়ে শুরু হয় জেলা বিএনপির ব্যানারে আলাদা কর্মসূচি পালন।

 

এরই ধারাবাহিকতায় গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে আলাদা বিজয়ের র‌্যালি করেন মাহমুদ এবার তার সাথে ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান। এক সময় এই জুটির নেতৃত্বে ছিলো নারায়ণগঞ্জ জেলা বিএনপি আর সেই সময়টাকে জেলা বিএনপি’র সবচেয়ে কালো অধ্যায় বলে মনে করেন নেতাকর্মীরা। জেলা বিএনপির ব্যর্থ এই দুই নেতা এবার বিভক্তির দেয়াল তুলে দেওয়ার চেষ্টা করছেন। নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন জেলা বিএনপির বর্তমান দায়িত্বপ্রাপ্তরা ঠিক সে সময়ে এই বিভক্তি কোনভাবেই মেনে নিতে পারছে না তৃণমূল। আর তাই ব্যর্থদের ঝেড়ে ফেলে উদ্যমী এবং সাংগঠনিক দক্ষতা সম্পন্ন নেতাদেরকে দায়িত্ব দেয়ার জোর দাবি জানিয়েছেন তারা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ