জেলা আ’লীগের বহুল প্রতিক্ষিত সম্মেলন, কে হচ্ছেন কান্ডারি!

নারায়ণগঞ্জ মেইল: দীর্ঘ ২৫ বছর পর আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে নারায়ণগঞ্জে। তৃণমূল নেতাকর্মীদের মাঝে উদ্বেগ, উৎকন্ঠা আর চাপা উত্তেজনা বিরাজ করছে। সেইসাথে জল্পনা কল্পনা চলছে সম্মেলনে কে পেতে যাচ্ছেন জেলা আাওয়ামীলীগে দায়িত্ব। আজ রোববার (২৩ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। জেলা কমিটির সম্মেলনের জন্য এরই মধ্যে শহরের ইসদাইর পৌর ওসমানী স্টেডিয়ামে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। সম্মেলনে প্রার্থীদের ব্যানার-ফেস্টুন তোরণে ছেয়ে গেছে পুরো শহর। গুরুত্বপূর্ণ সব সড়কে তৈরি করা হয়েছে শুভেচ্ছা তোরণ। কে হচ্ছেন সভাপতি ও সাধারন সম্পাদক তা নিয়ে চলছে সর্বত্র আলোচনা।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে থাকবেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। প্রধান বক্তা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। বিশেষ অতিথি যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

কারা আসছেন জেলা আওয়ামী লীগের আগামী দিনের নেতৃত্বে এমন আলোচনা এখন সবখানে। তবে নতুন কমিটি ভোটের মধ্যে হবে নাকি কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হবে, সে বিষয়ে স্পষ্ট কোনো বক্তব্য পাওযা যায়নি। তৃণমূলের নেতাকর্মীরা যোগ্য ও কর্মীবান্ধব রাজনীতিকদের নেতৃত্বে আনার দাবি জানিয়েছেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটি গঠনকে ন্দ্র করে সভাপতি পদে আলোচনায় রয়েছেন এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আবদুল হাই। সেই সাথে সাধারণ সম্পাদক পদে আলোচনা রয়েছেন এমপি নজরুল ইসলাম বাবু, আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দীপু, জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলার সর্বশেষ কাউন্সিল হয় ১৯৯৭ সালের ২০ ডিসেম্বর। সে সম্মেলনে অধ্যাপিকা নাজমা রহমান সভাপতি ও এমপি শামীম ওসমান সাধারণ সম্পাদক হয়েছিলেন। এর পর ২০০২ সালের ২৭ মার্চ নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সাবেক সংসদ সদস্য এস এম আকরামকে আহ্বায়ক করে কেন্দ্র থেকে ৬১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি করে দেওয়া হয়। পরে আহ্বায়ক এস এম আকরাম পদত্যাগ করে যুক্ত হয়ে পড়েছেন নাগরিক ঐক্যের সঙ্গে। পরে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয় যুগ্ম-আহ্বায়ক মফিজুল ইসলামকে। ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি মফিজুল ইসলাম মারা যান। এরপর ২০১৬ সালের ৯ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা পরিষদের তাৎকালীন প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইকে সভাপতি এবং সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে সিনিয়র সহ- সভাপতি ও এড. আবু হাসনাত মো. শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। ইতিমধ্যে জেলা আওয়ামীলীগ রূপগঞ্জ, আড়াইহাজার, বন্দর, ফতুল্লা ও সর্বশেষ সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ