সরব শামীম ওসমান, নিরব না’গঞ্জ আওয়ামীলীগ

নারায়ণগঞ্জ মেইল: বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যদিয়ে নারায়ণগঞ্জের রাজপথে সরব থাকছে বিএনপি। দীর্ঘদিন রাজপথে নিশ্চুপ থাকার পর গত কয়েত মাস ধরে রাজনীতির মাঠ যখন রাজপথ গরম রেখেছে তখন রাজনীতির মাঠে অনেকটা নিশ্চুপ রয়েছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতারা।

মূলত কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজপথ দখল রাখতে রাজনীতিতে সরব হয়েছে নারায়ণগঞ্জ বিএনপি। বিভিন্ন ইস্যুতে কর্মসূচী পালন করে কর্মীদেও উজ্জীবিত করছেন। বিপরীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কোন প্রস্তুতিতে নেই নারায়ণগঞ্জ আওয়ামীলীগ। কেন্দ্রীয় কর্মসূচী ছোট পরিসরে পালন করে দায় এড়িয়ে যাচ্ছেন স্থানীয় আওয়ামীলীগের নেতারা।

তবে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতারা রাজনীতির মাঠে নীবর থাকলেও সরব রয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস থেকে শুরু করে প্রতিদিনই বিভিন্ন কর্মসূচী পালন করছেন তিনি। এছাড়াও আগামী ২৭ আগষ্ট নারায়ণগঞ্জের ইতিহাসের সবচেয়ে বড় জনসমাবেশ করার ঘোষনাও দিয়েছেন শামীম ওসমান।

জনসভা সফল করতে শামীম ওসমানের অনুসারিরা বিভিন্ন এলাকায় প্রস্তুতি মূলক সভা করছেন। ইতিমধ্যে কে কত বড় মিছিল নিয়ে সমাবেশে যোগদান করছেন সেই প্রতিযোগীতা শুরু হয়েছে। যদিও জেলা ও মহানগর আওয়ামীলীগের শীর্ষ একাধিক নেতা জানিয়েছেন, এটা দলীয় কোন সভা নয়। দলের শীর্ষ নেতাদেও সাখে আলোচনা না করে শামীম ওসমান এই জনসমাবেশের ডাক দিয়েছেন। এটা তার ব্যক্তিগত সভা।

এদিকে, জনসভাকে কেন্দ্র করে রাজনীতির মাঠে উজ্জীবিত হয়েছেন শামীম অনুসারিরা। শামমি ওসমানের ডাকে শক্তির জানান দিতে প্রস্তুত তারা। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। আর সেই ষড়যন্ত্র মোকাবেলায় নারায়ণগঞ্জে নিজের শক্তির জানান দিতে মাঠে নামছেন শামীম ওসমান।

জানাগেছে, স্থানীয় ও জাতীয় বিভিন্ন ইস্যুতে রাজনীতির মাঠে সরব দেখা যায় শামীম ওসমানকে। দলীয় সংকটের সমর নিজের শক্তির জানান দেন তিনি। দলীয় নেতাদের সাথে তার কিছুটা বিরোধ থাকলেও দলের ইস্যুতে বরাবরই সরব থেকে নিজের অবস্থান স্পষ্ট করে আসছেন। জেলা ও মহানগর আওয়মীলীগের শীর্ষ নেতারা পদ-পদবী দখল কওে রাখলেও কর্মীদের রাজনীতিতে সক্রিয় করে রেখেছেন শামীম ওসমান। যার ফলে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের রাজনীতিতে শামীম ওসমানের বিকল্প নেতা এখনো তৈরী হয়নি। শামীম ওসমানের ডাকে হাজার হাজার নেতাকর্মী রাজপথে নেমে আসে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ