নির্বাচনের মাঠ গুছাচ্ছেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ মেইল: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মাঠে সরব হয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস থেকে শুরু করে প্রতিদিনই বিভিন্ন কর্মসূচী পালন করছেন তিনি। এছাড়াও আগামী ২৭ আগষ্ট নারায়ণগঞ্জের ইতিহাসের সবচেয়ে বড় জনসমাবেশ করার ঘোষনাও দিয়েছেন শামীম ওসমান। যদিও জনসভাটি কোথায় অনুষ্ঠিত হবে তা এখনো নিশ্চিত করে বলেননি।

মূলত আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিজের শক্তির জানান দিতে রাজনীতির সরব হয়েছেন শামীম ওসমান- এমনটাই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, হারুন অর রশিদ নারায়ণগঞ্জের পুলিশ সুপার থাকা কালীন সময়ে বিভিন্ন সভা-সমাবেশ করে রাজনীতির মাঠে সরব ছিলেন শামীম ওসমান। হারুন অর রশিদের নারায়ণগঞ্জ থেকে বদলীর পর থেকেই রাজনীতির মাঠে অনেকটা নিশ্চুপ ছিলেন। মহামারি করোনা ভাইরাসের কারনে গত দুই বছর জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে তাকে নারায়ণগঞ্জে দেখা না গেলেও এ বছর দিনব্যাপী নির্বাচনী এলাকায় ঘুরে খিচুড়ি বিতরণ করেছেন তিনি, অংশ নিয়েছেন আলোচনা সভায়। নির্বাচনের মাঠ গুছাতে জনসম্পৃক্তা বাড়াচ্ছেন বলে ধারনা সকলের।
বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যুতে শামীম ওসমান আলোচনা সমালোচনায় থাকলেও মাঠের রাজনীতিতে তাকে দেখা যায়নি। সম্প্রতি কালে কর্মীদের রাজনীতিতে চাঙ্গা করতে মাঠে নেমেছেন তিনি। কড়া কড়া বক্তব্য দিয়ে কর্মীদের উজ্জীবিত করছেন। আগামী ২৭ আগষ্ট জনসভায় কর্মীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য দিবেন বলেও জানিয়েছেন শামীম ওসমান।

শামীম ওসমানের মতে, আওয়ামীলীগ সরকার নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র চলছে। বিশেষ করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। আর সেই ষড়যন্ত্র মোকাবেলায় নারায়ণগঞ্জে নিজের শক্তির জানান দিতে তিনি মাঠে নামছেন।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগে এখনো পর্যন্ত শামীম ওসমানের বিকল্প শক্তিশালী প্রার্থী তৈরী হয়নি। তাই আগামী নির্বাচনেও শামীম ওসমানই দলীয় প্রতীক নৌকা পাওয়ার সম্ভাবনাই বেশি। এরপরও নিজের শক্ত অবস্থান ধওে রাখতে চান শামীম ওসমান। যদিও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি জানিয়েছিলেন আগামীতে আর নির্বাচনে তিনি অংশ নিবেন না। আর আগামীতে তিনি নির্বাচনে শামীম ওসমান অংশ না নিলে তার পুত্র অয়ন ওসমান নির্বাচনে অংশ নেয়ার গুঞ্জন রয়েছেন। যদিও এব্যাপারে অয়ন ওসমান আনুষ্ঠানিক কোন ঘোষনা না করলেও পরোক্ষ ভাবে তিনি রাজনীতির মাঠে সক্রিয় রয়েছেন। আগামী ২৭ আগষ্ট শামীম ওসমানের জনসভায় অয়ন ওসমানও উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ