বিশেষ পেশার ছত্রছায়ায় রাজনৈতিক দস্যুতা!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা বিএনপির বিতর্কিত নেতা রিয়াদ মো: চৌধুরীর বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই স্থানীয় নেতাকর্মীদের। বিএনপির সাইনবোর্ডে রাজনীতি করলেও বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে তাকে খুুব একটা দেখা যায়না। তবে ফতুল্লায় সরকার দলীয় নেতাদের সাথে মিশে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের নানাভাবে হয়রানীর অভিযোগ উঠে এই রিয়াদ চৌধুরীর বিরুদ্ধে। তারপরও সকলের ধরা ছোঁয়ার বাইরেই থেকে যান এই বিএনপি নেতা। রাজনীতির বাইরেও তার আরো একটি পরিচয় তাকে সকল অপকর্ম থেকে রক্ষা করে যাচ্ছে বলে মনে করেন রাজনীতি সংশ্লিষ্টরা আর তা হলো ফতুল্লার একটি স্বনামধন্য সাংবাদিক সংগঠনের সে সহ সভাপতি। যদিও মাঠ পর্যায়ের সাংবাদিকতার কোনো অভিজ্ঞতাই নেই রিয়াদ চৌধুরীর। পেশাদার সাংবাদিকদের প্লাটফরমে রিয়াদ চৌধুরীর মতো অপেশাদার কার্ডধারী লোক কি করে আসে- সে প্রশ্ন এখন ফতুল্লার সর্বত্র। এমনকি এই সংগঠনের অনেক সাংবাদিক নেতাও রিয়াদ চৌধুরীর সহ সভাপতি হওয়ার বিষয়ে বিষ্ময় প্রকাশ করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য রিয়াদ মো: চৌধুরী বিভিন্ন সময়ে ফতুল্লার বিএনপি নেতাকর্মীদের নাজেহাল করে থাকেন। এছাড়াও স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক রেখে ভূমিদস্যুতার অভিযোগও একাধীকবার উঠেছে রিয়াদ চৌধুরীর বিরুদ্ধে। ফতুল্লায় কোন বিএনপি বা অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজপথের আন্দোলন সংগ্রামে ভূমিকা রেখে সামনে এগিয়ে যেতে চাইলে সেখানেও প্রতিবন্ধকতা তৈরীর চেষ্টা করেন রিয়াদ। অতি সম্প্রতি নারায়য়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি ও তার পরিবারের বিরুদ্ধে অশালীন কথাবার্তা লিখে পোষ্টার ছাপিয়ে তা ছড়িয়ে দিতে চেয়েছেন রিয়াদ চৌধুরী, এমনটাই অভিযোগ পাওয়া গেছে। এমনকি ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগও করা হয়েছে এ বিষয়ে। এই অশালীন পোষ্টার লাগানোর সময় হাতেনাতে দুই অটোচালককে আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা। অটককৃতরা জানায় বিএনপি নেতা রিয়াদ মো: চৌধুরীর লোকেরাই তাদেরকে এই পোষ্টার দিয়েছেন এবং এক হাজার টাকা দিয়েছেন, তারা পেশায় অটোচালক। এ ঘটনায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে, চারিদিকে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে।

রিয়াদ চৌধুরীর একের পর এক অপকর্মে অতিষ্ঠ নেতাকর্মীরা ক্ষোভের সঙ্গে জানান, ২০০৬ সাল থেকে ব্এিনপি ক্ষমতায় নেই। এ দীর্ঘ সময় সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম করতে করতে আমরা নাজেহাল। পুলিশের হামলা মামলা আর নির্যাতনে সারাদেশের মতো নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের দুর্বিসহ জীবন যাপন করছে। অথচ ফতুল্লার রিয়াদ মো: চৌধুরীকে বিগত সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে রাজপথে দেখাই যায় নাই। পুলিশের মামলা আার গ্রেফতারের ভয়ে যখন সারাদেশের বিএনপি নেতাকর্মীরা ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাযাবর জীবন বেছে নিতে বাধ্য হয়েছে, তখনও দিব্যি গায়ে হাওয়া লাগিয়ে এলাকায় ঘুরে বেড়িয়েছেন রিয়াদ চৌধুরী, পুলিশ তাকে গ্রেফতার করেনি। নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক না থাকলেও পুলিশ ও সরকারী দলের প্রভাবশালীদের তার রয়েছে দহরম মহরম সম্পর্ক। এই শক্তিকে কাজে লাগিয়ে বিভিন্ন সময়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করছে সে।

ক্ষুব্দ নেতাকর্মীরা বলেন, রিয়াদ চৌধুরী বিভিন্ন অপকর্ম করেও পার পেয়ে যান একটি বিশেষ পেশার পরিচয়ে। সেই বিশেষ পেশার একটি নামকরা প্রতিষ্ঠানের সে সহ সভাপতি অথচ তাকে সেই পেশায় কাজ করতে কখনো দেখা যায়নি। আমরা সাধারণ নেতাকর্মীরা ভয়ে তাদের বিরুদ্ধে কিছু বলতে পারিনা কিন্তু এই বিশেষ পেশায় ছত্রছায়াই সে একের পর অপকর্ম করে যাচ্ছে। আমরা বিএনপির হাইকমান্ডের কাছে এর প্রতিকার চাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ