ভাবীকে কিসের ভয়!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের রাজনীতিতে এক সময় দাপুটে অবস্থান ছিল জাতীয় পার্টির। আওয়ামীলীগ ও বিএনপির নেতাদের সাথে পাল্লা দিয়ে রাজনীতির মাঠে জাতীয় পার্টির শক্ত অবস্থান গড়ে তুলেছিলেন প্রায়ত সাংসদ নাসিম ওসমান। নাসিম ওসমানের রাজনৈতিক দক্ষতায় নারায়ণগঞ্জের পাঁচটি আসনের মধ্যে দুটি জাতীয় পার্টির দখলে চলে যায়। নাসিম ওসমানের সাঁজানো জাতীয় পার্টির স্বাদ এখনো গ্রহন করছেন তারই ছোট ভাই সেলিম ওসমান।

নাসিম ওসমানের মৃত্যুর পর নারায়ণগঞ্জ-৫ আসনে উপ নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন সেলিম ওসমান। এরপরই ক্ষমতা পেয়ে ধীরে ধীরে নাসিম ওসমানের সহধর্মিনী ও পুত্রকে কোনঠাসা করার মিশনে নামেন সেলিম ওসমান। নারায়ণগঞ্জ জাতীয় পার্টির রাজনীতিতে থেকে প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমান ও পুত্র আজমেরী ওসমানকে মেইনাস করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

গত ১৭ জুন জেলা ও মহানগর জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে জাতীয় পার্টির শীর্ষ নেতারা উপস্থিত থাকলেও অনুষ্ঠানে দাওয়াত দেয়া হয়নি নারায়ণগঞ্জ জাতীয় পার্র্টির কিংবদন্তি নেতা একেএম নাসিম ওসমানের সহধর্মিনী ও জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমানকে। যা নিয়ে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। যদিও নব-কমিটির নেতারা প্রয়াত নাসিম ওসমানের কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি দিয়েছেন। গত ১৭ জুন সম্মেলনের মধ্যদিয়ে স্পষ্ট হয়েছে যে, নাসিম ওসমান পরিবারকে কোনঠাসা করার চেষ্টা চলছে। রাজনীতির মাঠে নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমান শক্ত অবস্থানে গেলে আগামীতে সেলিম ওসমানের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারেন। তাই বিভিন্ন ভাবে নাসিম ওসমান পরিবারকে কোনঠাসা করার চেষ্টা চলছে।

জানাগেছে, ত্বকী হত্যা মামলা ইস্যুতে নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমানকে কোনঠাসা করে রাখার চেষ্টা করা হচ্ছে। মূলত এই কারণেই মামলার অভিযোগ পত্র আদালতে পর্যন্ত গড়ায়নি। কেননা তাই এই হত্যা কাণ্ডের মূল রহস্য বেড়িয়ে আসবে। এতে করে মূখোশধারী অনেকের আসল রূপ সামনে চলে আসবে। ত্বকীর বাবা রফিউর রাব্বি বিচারের দাবীতে বিভিন্ন কর্মসূচীতে আজমেরী ওসমানকে দায়ী করে আসছেন। আর এই সুযোগকে কাজে লাগিয়ে নাসিম ওসমান পরিবারকে কোনঠাসা করার চেষ্টা অব্যাহত রয়েছে।

সূত্র বলছে, নাসিম ওসমান নারায়ণগঞ্জের রাজনীতিতে এক উজ্জল নক্ষত্রের নাম। তাঁর প্রয়ানে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে যেমন নেতৃত্ব শুণ্যতা তৈরি হয়েছে তার চেয়ে বেশি শুণ্যতা তৈরি হয়েছে তার দল জাতীয় পার্টিতে। নারায়ণগঞ্জের পাঁচটি আসনের মধ্যে দুটি আসন জাতীয় পার্টির দখলে থাকলেও নারায়ণগঞ্জে সাংগঠনিক ভাবে শক্তিশালী হয়নি জাতীয় পার্টি। নারায়ণগঞ্জ জাতীয় পার্টিকে শক্তিশালী করতে গত ১৭ জুন সম্মেলনের মধ্যদিয়ে নতুন কমিটি গঠন করা হলেও তা নিয়ে বিরূপ মন্তব্য করেছেন শীর্ষ নেতারা। সম্মেলনে নাসিম ওসমানের স্ত্রী-পুত্র কাউকে দাওয়াত দেয়া হয়নি। অথচ এই নাসিম ওসমানের রাজনৈতিক ইমেজকে কাজে লাগিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন একেএম সেলিম ওসমান।

নেতাকর্মীদের অভিযোগ, মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মূল্যায়ন করেন না সেলিম ওসমান। হাতেগুনা কয়েকজন নেতাকে নিজের বলয়ে রেখেছেন। তাই সেলিম ওসমানের বিকল্প হিসেবে পারভীন ওসমানকে রাজনীতির মাঠে সক্রিয় হওয়ার আহবান জানিয়েছেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। আর এনিয়ে ভয়ে রয়েছেন সেলিম ওসমান!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ