চ্যালেঞ্জে সেলিম ওসমান, আলোচনায় পারভীন ওসমান

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের পাঁচটি আসনের মধ্যে দুটি আসন জাতীয় পার্টির দখলে থাকলেও নারায়ণগঞ্জে সাংগঠনিক ভাবে শক্তিশালী হয়নি জাতীয় পার্টি। প্রয়াত সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর নারায়ণগঞ্জ জাতীয় পার্টীর হাল ধরতে নির্বাচন করেছিলেন ছোট ভাই ব্যবসায়ী নেতা একেএম সেলিম ওসমান। কিন্তু ৪বারের প্রয়াত সাংসদ নাসিম ওসমানের শূন্যস্থান পূরনে ব্যর্থ হয়েছেন জাতীয় পার্টীর এই বর্তমান সাংসদ- এমনটাই দাবী করেছেন জাতীয় পার্টির তৃনমূল নেতাকর্মীরা।

নাসিম ওসমানের আসনে উপনির্বাচনে একেএম সেলিম ওসমান বিজয়ী হওয়ার পরে বঙ্গবন্ধু সড়কে জাতীয় পার্টির কার্যালয়টি ভেঙ্গে ফেলা হয়েছিল। নিজেকে দানবীর দাবীদার সেলিম ওসমানের দলীয় কার্যালয় নিয়ে তেমন মাথা ব্যথা ছিল না। নিজের ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত থাকা সেলিম ওসমানের কারণে নারায়ণগঞ্জ জাতীয় পার্টি ঘুরে দাঁড়াতে পারছে না বলে অভিযোগ মাঠ পর্যায়ের নেতাকর্মীদের।

নেতাকর্মীদের অভিযোগ, মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মূল্যায়ন করেন না সেলিম ওসমান। হাতেগুনা কয়েকজন নেতাকে নিজের বলয়ে রেখেছেন। তিনি সংসদ সদস্য হওয়ার পর থেকে জাতীয় পার্টির অনেক নেতা কোনঠাসা হয়ে পড়েছেন। তবে সেলিম ওসমান যখন নিজের ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত তখন স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মীদের রাজনীতির মাঠে উজ্জীবিত করে রেখেছেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিনী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। প্রতিনিয়ত বিভিন্ন কর্মসূচী পালন করে নেতাকর্মীদের উজ্জীবিত করছেন পারভীন ওসমান। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান সাংসদ সেলিম ওসমানের পরিবর্তে আলোচনায় রয়েছেন পারভীন ওসমান।

সূত্র বলছে, ২০১৪ সালের ৩০ এপ্রিল নাসিম ওসমানের মৃত্যুর পর অভিভাবকহীন হয়ে পড়েছিল নারায়ণগঞ্জ জাতীয় পার্টি। গত এক দশকের রাজনীতি পর্যালোচনা করে দেখা যায়, ঐতিহ্যবাহী ওসমান পরিবারের নেতৃত্ব বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখা একেএম নাসিম ওসমানের মৃত্যুর পরে আকষ্মিকভাবে পাল্টে যেতে থাকে দৃশ্যপট। নারায়ণগঞ্জের রাজনীতিতে দুর্দান্ড প্রভাবশালী নেতা একেএম নাসিম ওসমানের পরিবার থেকে নেতৃত্ব বিকশিত হওয়ার পথে পদে পদে অন্তরায় সৃষ্টি হতে থাকে। নাসিম ওসমানের মৃত্যুর পর তাঁর আসনে উপ-নির্বাচনে পারভীন ওসমানের নির্বাচন করার কথা থাকলেও তিনি ছাড় দেয়ায় একেএম সেলিম ওসমান জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ-৫ আসনে পারভীন ওসমান আলোচনায় থাকলেও দ্বিতীয় বারের মত তিনি ছাড় দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হওয়ার কথা ছিলো পারভীন ওসমানের। কিন্তু অদৃশ্য শক্তির প্রভাবে সেটাও হয়নি। এবার নতুন করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আলোচনায় উঠে এসেছেন পারভীন ওসমান। সেলিম ওসমানের পরিবর্তে পারভীন ওসমানকে জাতীয় পার্টির প্রার্থী করার দাবী উঠেছে। যদিও আগামী জাতীয় সংসদ নির্বাচনের আরো দেড় বছর বাকি রয়েছে। কিন্তু নারায়ণগঞ্জ জাতীয় পার্টির নেতাকর্মীরা এখনই পারভীন ওসমানকে নিয়ে আলোচনা করছেন।

জাতীয় পার্টির নেতাকর্মীরা বলছেন, নাসিম ওসমানের মৃত্যুর পর আমরা অভিভাবকহীন হয়ে পড়েছি। তাই আমরা নাসিম ওসমানের আসনে তার সহধর্মিনী পারভীন ওসমানকে দেখতে চাই। আগামী নির্বাচনে পারভীন ওসমানকে মাঠে থাকার অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ জাতীয় পার্টির মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ