ছয় দফা আন্দোলনে না’গঞ্জ আ’লীগের ভূমিকায়ও ছিলো অবিস্মরণীয় : আবদুল হাই

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই বলেছেন, বাঙালির মুক্তির সনদ বঙ্গবন্ধুর ছয় দফা আন্দোলনের মধ্য দিয়েই প্রকৃত অর্থে বাংলাদেশের স্বাধীনতা এসেছে। ১৯৬৬ সালের ৭ জুন বাঙালির স্বাধীনতা, স্বাধিকার ও মুক্তি সংগ্রামের ইতিহাসের অন্যতম মাইলফলক, অবিস্মরণীয় একটি দিন। ছয় দফা আন্দোলনে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতাকর্মীদের ভূমিকায়ও অবিস্মরণীয়।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১০টায় ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময়ে ঐতিহাসি ছয় দফা দিবস উপলক্ষে আন্দোলনে নিহতের স্মরনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

তিনি বলেন, সেইদিন পুলিশের গুলিতে নারায়ণগঞ্জের ৬জনের প্রাণহানি ঘটেছিল। এবং তাৎকালীন প্রাদেশিক পরিষদের চীফ হুইপ এম এ জাহেরের বাড়িতে বিক্ষোভত্ব ছাত্র জনতা হামলা ও আগুন ধরিয়ে দেয়। পরবর্তীতে খাজা মহি উদ্দিন, গোলাম মোর্শেদ ফারুকীসহ ছাত্র – জনতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। আমি ছয় দফা আন্দোলনে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আরও বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে এসব সম্ভব হচ্ছে। কিন্তু একটি মহল বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্র করছে। কোনো ষড়যন্ত্রই শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই’র সভাপতিত্বে এ সময়ে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপ- দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা সদস্য মো. শহিদুল্লাহ, হাজী আমজাদ হোসেন, সদর থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন আহমেদ, জেলা জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মাইনুদ্দীন আহমেদ বাবুল, বন্দর উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক জাকির হোসেন পনির, সদস্য ইসতিয়াক আহমেদ জারজিস, মহানগর যুবলীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, সোনাকান্দা ইউনিয়নের প্রচার সম্পাদক মো. শাহজাহান, গোগনগর ইউনিয়ন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোস্তাফিজুর রহমান মাসুম, কায়কোবাদ রুবেলসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ