অবশেষে না:গঞ্জের রাজপথে আওয়ামীলীগের গর্জন

নারায়ণগঞ্জ মেইল: দীর্ঘদিন নিশ্চুপ থাকার পর রাজনীতির মাঠে সরব হয়েছে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকীর প্রতিবাদে গত দুইদিন দিনে শহর ও শহরতলী এলাকায় প্রতিবাদ সভা করেছে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। এছাড়াও থানা ও ইউনিযন পর্যায়েও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভার মধ্য দিয়ে স্থানীয় আওয়ামীলীগের মাঠ পর্যায়ের নেতাকর্মীর রাজনীতিতে সরব হয়েছেন।

প্রতিবাদ সভায় নারায়ণগঞ্জে বিএনপিকে কড়া ভাষায় ‘হুশিয়ার’ করে দিয়েছেন আওয়ামীলীগের নেতারা। আওয়ামীলীগ নেতারা বলেন, এখনো সময় আছে ভালো হয়ে যান। আওয়ামী লীগ তো অনেক পরে যদি ছাত্রলীগ মনে করে তাহলে আপনাদের ধরে বঙ্গোপসাগরে ভাসিয়ে ওই আরাকান রাজ্যে পাঠিয়ে দিবে। পঁচাত্তরের হুমকি দেন? এত বাড়াবাড়ি করবেন না। বেশি বাড়াবাড়ি করলে খুনির কাতারে এনে জিহ্বাটা কেটে দেওয়ার জন্য আমরা তৈরি আছি। জিহ্বা কেটে ফেলবো, কেটে টুকরো টুকরো করে বঙ্গোপসাগরে ভাসিয়ে দিব। আর কথা বলতে পারবেন না জীবনে।

সূত্র বলছে, দেশের জেলা ও মহানগর আওয়ামীলীগের মেয়াদ উর্ত্তীণ কমিটিগুলো পুনর্গঠনের প্রক্রিয়া শুরু হলেও নারায়ণগঞ্জ আওয়ামীলীগের মেয়াদ উর্ত্তীণ কমিটি পুনর্গঠনের কোন প্রস্তুতি নেই। এছাড়াও রাজনীতির মাঠেও অনেকটা নিশ্চুপ ছিল নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতারা। তবে রাজনীতি মাঠে সরব না থাকলেও দলীয় কোন্দলে ব্যস্ত ছিলেন স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতারা।

আর এই সুযোগকে কাজে লাগিয়ে নারায়ণগঞ্জ বিএনপির নেতারা রাজনীতির মাঠে সরব হয়েছেন। ধীরে ধীরে বিএনপির নেতারা রাজপথে নিজেদের অবস্থান শক্ত করলেও নীরব ভূমিকায় ছিলেন স্থানীয় আওয়ামীলীগের নেতারা। তবে প্রতিবাদ সভাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগের নেতারা রাজনীতির মাঠে সরব হওয়ায় নারায়ণগঞ্জে রাজনীতির মাঠ গরম হলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজনৈতিক বিশ্লেষকদেও মতে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলের নেতাকর্মীদেও রাজনীতির মাঠে সক্রিয় রাখতে জেলা ও মহানগর আওয়ামীলীগের পাশাপাশি সহযোগী প্রতিটি কমিটি পুনগৃঠন করার জরুরী হয়ে দাঁড়িয়েছে।
কেননা নারায়ণগঞ্জে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সহযোগী সংগঠনগুলো এখন অস্তিত্ব সংকটে রয়েছে। কমিটি থাকলেও রাজনীতির মাঠে নিস্ক্রীয় রয়েছেন নেতারা, আবার সক্রিয় নেতাদের স্থান নেই কমিটিতে। যার ফলে সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ।

তবে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের প্রধান প্রধান সহযোগী সংগঠনগুলোর অস্তিত্ব সংকটে থাকলেও বেড়েছে ভূঁইফোড় সংগঠন। সংগঠনের নামের সাথে লীগ ব্যবহার করে বড় আওয়ামীলীগার সাজার চেষ্টা করছে কতিপয় কিছু অসাধু ব্যক্তি। লীগ ব্যবহার করে করে বেড়াচ্ছে নানা অপকর্ম। যার ফলে প্রশ্নবিদ্ধ হচ্ছে আওয়ামীলীগ। তাই অচিরেই নারায়ণগঞ্জে আওয়ামীলীগের সহযোগী সকল সংগঠনগুলো পুর্ণগঠনের আহবান জানিয়েছে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ