জ্বলে উঠার অপেক্ষায় না:গঞ্জ বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঘাঁটি হিসেেেব পরিচিত নারায়য়ণগঞ্জ। এখান থেকেই আন্দোলন সংগ্রামের সূত্রপাত হয়েছে বিগত দিনগুলোতে। এবারেও সে লক্ষ্যেই নিজেদের প্রস্তুত করছেন নারায়য়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা। ইতিমধ্যেই নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের কমিটি নতুন করে পুনর্গঠন করা হচ্ছে। সেইসাথে বিভিন্ন ইউনিট কমিটি গঠন করে তৃণমূল পর্যায় পর্যন্ত নেতৃত্ব ছড়িয়ে দেয়া হচ্ছে। আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হলে নারায়য়ণগঞ্জ থেকেই যাতে এর সূচনা করা যায় সে লক্ষ্যে নিজেদের তৈরী করছেন জিয়ার সৈনিকরা।

সূত্রে প্রকাশ, গত জানুয়ারিতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন ১০টি ইউনিটের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। এরপর থেকে শুরু হয়ে যায় তৃণমূল পর্যায়ে সংগঠনকে গতিশীল করার কার্যক্রম। প্রতিটি থানা কমিটি সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন এবং প্রতিটি ইউনিয়ন কমিটি সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড কমিটি গঠন করতে থাকে। ইতিমধ্যে সোনারগাঁ থানা কমিটি সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে থানার সম্মেলনও শেষ করেছে। আড়াইহাজার থানার সকল ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির সম্মেলন শেষ, আগামী ১০ এপ্রিল সেখানে থানার সম্মেলন অনুুষ্ঠিত হবে। সে সম্মেলনে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়াও সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জ ও ফতুল্লা থানার অধীনের ইউনিয়ন ও ওয়ার্ড বিএনিিপর কমিটি গঠনের কার্যক্রম চলমান রয়েছে। এতে করে নারায়ণগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে যাচ্ছে বিএনপির নেতৃত্ব।

এছাড়াও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও নতুন করে কমিটি দিয়ে গতিশীল করার চেষ্টা করা হচ্ছে। বিএনপির প্রধান দুই শক্তি যুবদল ও ছাত্রদল নারায়ণগঞ্জে নতুন করে ঘর গুছানোর কাজ করছে। ইতিমধ্যে মহানগর ও জেলা যুবদলের আংশিক আহবায়ক কমিটি ঘোষনা করেছে কেন্দ্র। সেই আংশিক কমিটিকে পূর্নাঙ্গ করার কাজ করছেন দায়িত্বপ্রাপ্তরা। সেইসাথে তাদের আওতাধীন ইউনিট কমিটিগুলোর পুনর্গঠন কাজ চলমান আছে। জেলা ছাত্রদলের ৫৯২ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা হয়েছে সম্প্রতি। হয়ে গেছে প্রতিটি থানা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি। আর এভাবে আগামী দিনের আন্দোলন সংগ্রামের জন্যে নিজেদের প্রস্তুত করছেন নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ