‘রাজাকারের সন্তানকে মুক্তিযোদ্ধা বানানোর চেষ্টা করবেন না’

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদা হায়দার খান কাজলের পিতা গোলাম রাব্বানী রাজাকার ছিলেন না বরং মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন দাবি করে বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের নেতৃবৃন্দ জেলা প্রশাসনের কাছে প্রয়াত গোলাম রব্বানীর ব্যাপারে একটি প্রত্যয়নপত্র প্রদান করেন। প্রত্যয়নপত্রে প্রয়াত গোলাম রব্বানী স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযুদ্ধের বিরোধী কোন কর্মকান্ডে জড়িত ছিলেন না বলে উল্লেখ করা হয়। উপরন্তু তিনি যুদ্ধ চলাকালে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন বলেও প্রত্যয়নপত্রে উল্লেখ করা হয়। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসককে দেওয়া প্রত্যয়নপত্রে জেলার সদ্য সাবেক কমান্ডার মোহাম্মদ আলী ও সাবেক কমান্ডার সামিউল্লাহ মিলনসহ ৪৭ জন মুক্তিযোদ্ধার স্বাক্ষর রয়েছে। এবার এ আলোচিত ইস্যুতে মুখ খুলেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

শনিবার ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের জালকুড়িতে প্রীতি কাবাডি খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে ‘রাজাকারের সন্তানকে মুক্তিযোদ্ধা বানানোর চেষ্টা করবেন না’ বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আইভী।

আইভী বলেছেন, যারা নারায়ণগঞ্জের ইতিহাসকে বিকৃতি করার চেষ্টা করছেন দয়া করে আমাদেরকে বিভ্রান্ত করবেন না। দয়া করে তরুন প্রজন্মকে অন্ধকারে ঠেলে দিবেন না। একটি পরিবারের তাবেদারি করতে যেয়ে নারায়ণগঞ্জের ইতিহাসকে কোনোভাবে বিকৃত করবেন না। দয়া করে রাজাকারের সন্তানকে মুক্তিযোদ্ধা বানানের চেষ্টা করবেন না।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজাকারের ছেলের সাফাই গাওয়ার জন্য যারা ডিসি অফিসে যেয়ে আবেদন করেছেন তাদেরকে বলবো ‘আপনারা চলে যাবেন একদিন কিন্তু আপনাদের সন্তানকে মানুষ গাদ্দার বলবে।’। দয়া করে বাংলার অলো বাতাস খেয়ে আমাদের বাঁচতে দেন। একটি পরিবারের তাবেদারি করতে গিয়ে আমাদের অনেক কিছু ভুলিয়ে দিচ্ছেন আপনারা। বের হয়ে আসেন এগুলো খেকে।

পরিশেষে সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার আইভী তার বক্তব্যে এলাকাবাসীকে বলেন, আমি খেলা খুব পচ্ছন্দ করি। খেলার মাঠ আমি করে দিবো। জায়গা পেলে অবশ্যই করে দিবো। এসময় তিনি ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ইসরাফিল প্রধানকে সুন্দর খেলার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ইস্রাফিল প্রধান, মহানগর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কামরুল হুদা বাবুসহ মুক্তিযোদ্ধা ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ