না:গঞ্জ বিএনপিতে নেতায় নেতায় দ্বন্দ্ব, কর্মীরা ঐক্যবদ্ধ

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ বিএনপির সিনিয়র নেতাদের মাঝে নেতৃত্বের দ্বন্দ থাকলেও কর্মীরা ঐক্যবদ্ধ রয়েছেন। যে কোনো কর্মসূচিতে নারায়ণগঞ্জের বিভিন্ন প্রান্ত থেকে কর্মীরা ছুটে আসছেন দল বেঁধে। পুলিশের গ্রেফতার আর হামলা মামলার ভয়কে উপেক্ষা করে দুর দুরান্ত থেকে মিটিং মিছিরে যোগ দিতে দেখা যায় তাদেরকে। কিন্তু নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ নেতাদের মাঝে সেই সতস্ফুর্ততা লক্ষ্য করা যায়না।

সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাদের মাঝে রয়েছে পদ পদবী নিয়ে দ্বন্দ্ব। কমিটিতে নিজের কতৃত্ব ধরে রাখতে একে অপরকে ঘায়েল করার চেষ্টা করে থাকেন তারা নিয়মিত। বিশেষ করে একই থানায় দুই সিনিয়র নেতা নিজেদের আধিপত্র ধরে রাখতে নিজেদের মাঝে বিভেদ বিভক্তি তেরী করে রাখছেন। ফলে একই দলের মাঝে দুটি বা তিনটি বলয় সৃষ্টি হয়ে যাচ্ছে।

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা বিএনপিতে সাবেক এমপি মো: গিয়াসউদ্দিন ও সাবেক বিএনপি নেতা মো: শাহ আলমের মাঝে কতৃত্ব নিয়ে স্পষ্ট দ্বন্দ্ব বিরাজমান। যে কোনো কমিটি গঠনের ক্ষেত্রে তারা দুজন থাকেন দুই মেরুতে। একই অবস্থা সিদ্ধিরগঞ্জেও রয়েছে। সেখানে সাবেক এমপি মো: গিয়াসউদ্দিনের সাথে বর্তমান জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের সাথে দ্বন্দ্ব কোন্দল এখন প্রকাশ্য রূপ নিয়েছে।

সোনারগাঁ থানা বিএনপিতে একক কতৃত্ব স্থাপনের চেষ্টায় মরিয়া সাবেক উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান। এজন্যে তিনি সেখানকার দুই শীর্ষ নেতা সাবেক মস্ত্রী রেজাউল করিম ও সাবেক থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরকে মাইনাসের ফর্মুলা কাজে লাগাচ্ছেন। এ দুই শীর্ষ নেতাকে বেকায়দায় ফেলে নিজের একাধিপত্র বিস্তারের চেষ্টায় সর্বশক্তি নিয়োগ করছেন মান্নান।

রূপগঞ্জে বিএনপি মূলত তিন ভাগে বিভক্ত। একদিকে রয়েছেন বিএনপির বহিস্কৃত নেতা এডভোকেট তৈমূর আলম খন্দকার। অপর দুই পক্ষে জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য দিপু ভূইয়া। এ তিনজন রূপগঞ্জ বিএনপিকে ত্রিধারায় বিভক্ত করে রেখেছেন।

নারায়ণগঞ্জের আড়াইহাজার বিএনপি এক সময় ঐক্যবদ্ধ থাকলেও গত কয়েক বছর যাবত এখানে উড়ে এসে জুড়ে বসতে চাইছেন হাইব্রিড নেতা নজরুল ইসলাম আজাদ। আড়াইহাজার বিএনপির এক সময়ের কর্ণধার বদিউজ্জামান খসরু স্থানীয় নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ রেখে রাজনীতির একটি সুস্থ্য পরিবেশ তৈরী করেছিলেন। বদিউজ্জামান খসরুর মৃত্যুর পরে তার ছেলে মাহমুদুর রহমান সুমন আড়াইহাজার বিএনপির হাল ধরে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু নজরুল ইসলাম আজাদের কারনে আড়াইহাজার বিএনপির ঐক্য আজ বিনষ্ট হওয়ার পথে। আজাদের কমিটি বানিজ্য আর অযোগ্যদের কমিটিতে স্থান দেওয়ার অভিযোগে আড়াইহাজারের ত্যাগী বিএনপি নেতাকর্মীরা আজ বঞ্চিত। ফলে ঐক্যবদ্ধ আড়াইহাজার বিএনপি এখন দ্বন্দ্ব আর কোন্দলে জর্জরিত।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ

You cannot copy content of this page