তরুণ নেতৃত্বে ঘুরে দাড়াবে না:গঞ্জ বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা আবারো রাজপথে আন্দোলন সংগ্রামে ঘুরে দাড়ানোর প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন সংগঠনের কমিটি গঠন প্রকৃয়া চলমান রয়েছে। এসব কমিটিগুলোতে তরুণদের প্রাধান্য দেওয়া হচ্ছে। আর এদের হাত ধরেই আগামী দিনে লড়াই সংগ্রামে সফলতা আসবে বলে বিশ্বাস তৃণমূলের।

সূত্রে প্রকাশ, ২০০৬ সালে ক্ষমতা ছাড়ার পর থেকে রাজপথে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে বিএনপি কিন্তু এখন পর্যন্ত ক্ষমতার মুখ আর দেখা হয়নি। এ দীর্ঘ সময়ে আন্দোলন করতে গিয়ে পুলিশের মামলা হামলায় বিএনপির অসংখ্য নেতাকর্মী জর্জরিত। নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরাও জেল জুলুম মাথায় নিয়েই আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছে দীর্ঘদিন। এ সময়ের মধ্যে নারায়ণগঞ্জ বিএনপির সিনিয়র নেতাদের মাঝে নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা চলতে চলতে তা দ্বন্দ আর কোন্দলে রূপ নেয়। ফলে দলীয় কর্মসূচিগুলোতেও তা প্রকট আকার ধারন করতে থাকে।

এদিকে দীর্ঘদিন রাজনৈতিক বিভিন্ন দাবিতে আন্দোলন সংগ্রাম করলেও এবার গণদাবিতে রাজপথে নেমেছে বিএনপি। দেশে লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী লাগাতার কর্মসূচি পালন করছে দলটি। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও একই দাবিতে কর্মসূচি পালন করছে বিএনপি। ইতিমধ্যেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ পালন করেছে। এসব কর্মসূচিতে দলের শীর্ষ পর্যায়ের কেন্দ্রীয় অনেক নেতা উপস্থিত ছিলেন। আর নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারাও নিজেদের মাঝে সকল বিভেদ আর বিভক্তি ভুলে গিয়ে একই মঞ্চে উপবিষ্ট হয়েছেন। যা দেখে উজ্জীতি হয়ে উঠেছে তৃণমূল নেতাকর্মীরা। তাদের মতে এই ধারা অব্যহত রাখতে পারলে ভবিষ্যতে সরকার পতনের আন্দোলনেও ঐক্যবদ্ধ রূপ প্রকাশ পাবে এবং নারায়ণগঞ্জ থেকেই তার সূচনা হবে বলে বিশ্বাস তৃণমূলের।

এদিকে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় নারায়ণগঞ্জ বিএনপির অনেক সিনিয়র নেতা প্রায় নিস্ক্রিয় হয়ে গেছেন। অনেকে বয়সের ভারে একেবারেই নুয়ে পরেছেন, আন্দোলন সংগ্রামে তারা একেবারেই অনুপযোগী হয়ে গেছেন। তাই তাদের জায়গায় তরুণদের অগ্রাধীকার দেওয়ার দাবি এখন তৃণমূলে। দলের হাইকমান্ডও এসব বিষয় অনুধাবন করে বয়স্কদের বদলে তরুণদের প্রাধান্য দিয়েই নেতৃত্ব সাজানোর চেষ্টা করছে। আর এসব তরুণদের হাত ধরেই সরকার বিরোধী আন্দোলনে রাজপথ উত্তাল করার প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ