দলীয় কর্মসূচিতে বিভক্ত না:গঞ্জ বিএনপি গণদাবিতে ঐক্যবদ্ধ

নারায়ণগঞ্জ মেইল: দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে দেশব্যাপী লাগাতার কর্মসূচি পালন করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোও রাজপথে মিটিং মিছিল করছে নিয়মিত। দলীয় কর্মসূচিতে ঐক্যবদ্ধ হতে না পারলেও এবার গণদাবিতে এক হয়ে আন্দোলন করছে নারায়ণগঞ্জ বিএনপি। দীর্ঘদিন যাবত নেতায় নেতায় দ্বন্দ আর কোন্দলের কারনে বহু ধারায় বিভক্ত নারায়ণগঞ্জ বিএনপি জনগনের মৌলিক অধিকারের প্রশ্নে এবার ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমেছে। আর এটাকে দলের নেতাকর্মীদের জন্যে নতুন করে সংগঠিত হওয়ার প্রেরনা বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

ঘটনাসূত্রে প্রকাশ, ২০০৬ সালে ক্ষমতা ছাড়ার পর থেকে রাজপথে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে বিএনপি কিন্তু এখন পর্যন্ত ক্ষমতার মুখ আর দেখা হয়নি। এ দীর্ঘ সময়ে আন্দোলন করতে গিয়ে পুলিশের মামলা হামলায় বিএনপির অসংখ্য নেতাকর্মী জর্জরিত। নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরাও জেল জুলুম মাথায় নিয়েই আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছে দীর্ঘদিন। এ সময়ের মধ্যে নারায়ণগঞ্জ বিএনপির সিনিয়র নেতাদের মাঝে নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা চলতে চলতে তা দ্বন্দ আর কোন্দলে রূপ নেয়। ফলে দলীয় কর্মসূচিগুলোতেও তা প্রকট আকার ধারন করতে থাকে।

এদিকে দীর্ঘদিন রাজনৈতিক বিভিন্ন দাবিতে আন্দোলন সংগ্রাম করলেও এবার গণদাবিতে রাজপথে নেমেছে বিএনপি। দেশে লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী লাগাতার কর্মসূচি পালন করছে দলটি। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও একই দাবিতে কর্মসূচি পালন করছে বিএনপি। ইতিমধ্যেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ পালন করেছে। এসব কর্মসূচিতে দলের শীর্ষ পর্যায়ের কেন্দ্রীয় অনেক নেতা উপস্থিত ছিলেন। আর নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারাও নিজেদের মাঝে সকল বিভেদ আর বিভক্তি ভুলে গিয়ে একই মঞ্চে উপবিষ্ট হয়েছেন। যা দেখে উজ্জীতি হয়ে উঠেছে তৃণমূল নেতাকর্মীরা। তাদের মতে এই ধারা অব্যহত রাখতে পারলে ভবিষ্যতে সরকার পতনের আন্দোলনেও ঐক্যবদ্ধ রূপ প্রকাশ পাবে এবং নারায়ণগঞ্জ থেকেই তার সূচনা হবে বলে বিশ্বাস তৃণমূলের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ