এদেশের মানুষকে দু:শাসন থেকে মুক্তি দিবেন তারেক রহমান: মমতাজউদ্দিন মন্তু

নারায়ণগঞ্জ মেইল: ৭মার্চ সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারাবন্দি দিবস। ২০০৭ সালের ৭ মার্চ সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার তারেক রহমানকে গ্রেফতার করে। এরপর ১২ দফায় তাকে রিমান্ড নেয়া হয়। ২০০৮ সালের ৩ সেপ্টেম্বর তিনি মঈনউদ্দিন-ফখরুদিন সরকারের কারাগার থেকে জামিনে মুক্তি পান। তারেক রহমান এখন যুক্তরাজ্যে উন্নত চিকিৎসা নিচ্ছেন। তার সুস্থতা ও দেশে ফিরে আসার প্রত্যাশায় রয়েছেন দলের নেতাকর্মীরা।

তারেক রহমানের ১৬তম কারাবন্দি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পক্ষ থেকে সংগঠনের আহবায়ক মমতাজউদ্দিন মন্তু নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেছেন, এই স্বৈরাচারী জালিম সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করতে আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান খুব শীঘ্রই দেশে ফিরবেন। তারেক রহমানের নেতৃত্বে এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশে আবারো গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করা হবে। বাংলাদেশের মানুষের হারানো অধিকার ফিরিয়ে দিতে তারেক রহমানের আগমনের প্রতিক্ষায় রয়েছে দেশের মুক্তিকামী জনগন। তাই আজকের এই দিনে আমাদের দৃপ্ত শপথে বলিয়ান হতে হবে, এই জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

প্রসঙ্গত, বিএনপির প্রাথমিক সদস্যপদ গ্রহণের মাধ্যমে ১৯৮৮ সালে রাজনীতিতে তারেক রহমানের আনুষ্ঠানিক যোগ দেন। ১৯৯৩ সালের জুন মাসে সম্মেলনের মাধ্যমে বগুড়া জেলা বিএনপির সদস্য হন। ২০০২ সালের ২২ জুন বিএনপির স্থায়ী কমিটি সর্বসম্মতভাবে তারেক রহমানকে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব পদে নিয়োগ দেয়। এর পরপরই বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য সর্বপ্রথম সংস্কার কর্মসূচি গ্রহণ করেন। ২০০৯ সালের ৮ ডিসেম্বর বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিল অধিবেশনে কাউন্সিলরদের সর্বসম্মত সিদ্ধান্তক্রমে তিনি দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ

You cannot copy content of this page