মহানগর যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

নারায়ণগঞ্জ মেইল: জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যুবদল নেতা আকবর আলী হত্যার প্রতিবাদে নগরীতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের প্রতিবাদ মিছিলে পালন করতে গিয়ে পুলিশের বাঁধার মুখে পড়েছে মহানগর যুবদলের নেতাকর্মীরা। ওই সময় পুুলিশ সাথে যুবদলের নেতাকর্মীদের‌ ব্যানার নিয়ে ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে। এক পর্যায়ে পুলিশ যুবদলের নেতাকর্মীদের কাছ থেকে ব্যানার কেড়ে নিয়ে যায়।
শনিবার ( ৫ ফেব্রুয়ারি ) সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকেই মহানগর যুবদলের থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা খানপুর হাসপাতাল রোড এলাকায় জড়ো হতে থাকেন। পরে মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজল নেতাকর্মীদের নিয়ে শহরে প্রতিবাদ মিছিল বের করেন। এসময়ে যুবদলের নেতাকর্মী নিহত যুবদল নেতা আলী আকবর হত্যার বিচারের দাবীতে শ্লোগান দিতে থাকেন। মিছিলটি খানপুর রোড় হয়ে মেট্রো হলের মোড় ঘুরে ডন চেম্বারে আসলেই নারায়ণগঞ্জ সদর মডেল থানার পুলিশ এসে বাঁধা দেয় এবং শেষ করতে বলেন। এসময়ে মহানগর যুবদল পুলিশী বাঁধা অতিক্রম করে সামনে যেতে চাইলে পুলিশ নেতাকর্মীদের কাছে থেকে ব্যানার কেড়ে নিয়ে যায় এবং ব্যানার নিয়ে ধস্তাধস্তির ঘটনা ঘটে।
এসময়ে সংক্ষিপ্ত বক্তব্যে মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু বলেন, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় আমাদের যুবদলের আহ্বায়ককে নিশংস ভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। আমরা মহানগর যুবদলের পক্ষ থেকে আকবরের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আমরা খুনিদের বিচারের জন্য বর্তমান সরকারের কাছে জবাবদিহিতা চাই। যতদিন পর্যন্ত আকবর হত্যার বিচার না হবে আমরা রাজপথ ছাড়বো না।
মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল বলেন, সিরাজগঞ্জে আমাদের যুবদল নেতাকে হত্যা করা হয়েছে। আমরা অবিলম্বে আকবরের হত্যার বিচার চাই। আকবরের খুনিদের গ্রেপ্তারের দাবি করছি। আকবরের রক্ত বিথা যেতে দিবোনা। আমরা রাজপথে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আকবরের হত্যার বিচার প্রতিবাদ জানিয়েই যাবো।
নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু’র সভাপতিত্বে  ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের সঞ্চালনায় এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, মহানগর যুবদলের সাবেক সহ-সভাপতি গোলাম কিবরিয়া, নাজমুল হক রানা, হারুন অর রশিদ লিটন, সহ-সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, জাকির হোসেন সেন্টু, সহ- সাংগঠনিক সম্পাদক কায়সার আহমেদ, পারভেজ খান,যোগাযোগ সম্পাদক নবী উল্লাহ নবু, সহ- সাংস্কৃতিক সম্পাদক শাহাদুল্লাহ মুকুল, সদস্য মোতালেব হোসেন, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাফিউদ্দিন রিয়াদ, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি নাজিম পারভেজ অন্ত,  শাহিন খান, কামরুল হাসান রনি ,তারেক সুবহান বাবু, জহিরুল ইসলাম হারুন, সদস্য সাইফুল ইসলাম আপন, হাবিবুর রহমান মাসুদ, ছাত্রদল নেতা নাজমুল জোয়াদ্দার, সজিব আহমেদ, সদর থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ওয়াসিম আকরাম হৃদয়।‌ এছাড়াও নারায়ণগঞ্জ মহানগর যুবদল, বন্দর, সিদ্ধিরগঞ্জ, সদর থানা ও ওয়ার্ড পর্যায়ের যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গতকাল বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রান্ধুনীবাড়ী এলাকায় সিরাজগঞ্জে আকবর আলী (৪৮) নামে স্থানীয় যুবদলের এক নেতাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত আকবর আলী সদর উপজেলার সারটিয়া গ্রামের বাসিন্দা ও সয়দাবাদ ইউনিয়ন যুবদলের আহ্বায়ক।
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ

You cannot copy content of this page