না:গঞ্জে সিইসি “নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই”

নারায়ণগঞ্জ মেইল: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কোনও শঙ্কা নেই। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ভোটাররা। সুষ্ঠু ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের মর্গ্যান বালিকা উচ্চ বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, যারা রাজনীতি করেন তারা অনেক কথা বলতে পারেন। আমরা আমাদের মতো করে কাজ করি। এতে যদি তাদের কোনও সুবিধা হয়, হতে পারে। তবে আমাদের পক্ষ থেকে কোনও রকমের শৈথল্য নেই।

তিনি বলেন, নির্বাচন শেষে নির্বাচনি মালামাল নিয়ে দূরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাওয়ার পথে শত শত লোক এসে তাদের ওপর আক্রমণ চালায়, এরপর ব্যালট বাক্স নিয়ে যায়—এই জাতীয় ঘটনা ঘটে থাকে। তখন নির্বাচন কমিশনের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বে যারা থাকেন, তারা প্রচুর চেষ্টা করেন। সেখানে প্রতিরোধ করতে গিয়ে অনেক পুলিশ সদস্য রক্তাক্ত হন, প্রাণও হারান। প্রার্থী ও সমর্থকদের নির্বাচনকালীন আচরণবিধি অনুসরণ করা ছাড়া কোনও উপায়ে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের সংবাদ সম্মেলন আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়েছে কি-না জানতে চাইলে নির্বাচন কমিশনার বলেন, সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারবেন না। প্রচারণায় নামলে আচরণবিধি লঙ্ঘন হবে। শামীম ওসমানের সংবাদ সম্মেলনটি আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে। তবে তাকে নোটিশ বা শাস্তির আওতায় আনতে হবে এমন আচরণবিধি লঙ্ঘন করেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ