আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠার জন্য লড়ছি: আনোয়ার প্রধান

নারায়ণগঞ্জ মেইল: আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য নয়ন জেলা আইনজীবী সমিতি নির্বাচনে পূর্ণ প্যানেলে লড়ছে বিএনপিপন্থী আইনজীবীরা। নির্বাচন উপলক্ষে আদালত পাড়ায় চলছে তাদের জমজমাট প্রচারনা। রবিবার (৯ জানুয়ারি) দুপুরে আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে আদালত পাড়ায় ঘুরে ঘুরে আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করেন তারা।

এ সময় আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান বলেন নাঃগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের পরিবেশ নষ্ট করে ফেলেছে সরকারি দলের আইনজীবীরা। গত কয়েক বছর যাবৎ নির্বাচনে বহিরাগতদের নগ্ন হস্তক্ষেপ নির্বাচনের পরিবেশকে কলঙ্কিত করেছে। আইনজীবীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করার করতে পারছেন না। তাদের ভোট ছিনতাই করে নিয়ে যাওয়া হচ্ছে। নির্বাচন কমিশন নগ্নভাবে সরকারি দলকে জিতিয়ে দেওয়ার জন্য অতিরিক্ত ব্যালটে সিল মেরে নির্বাচনে কারচুপি করছে। আমরা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সম্মানিত আইনজীবিদের ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে এবং নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে আজ প্রতিজ্ঞাবদ্ধ। আমরা অনেক প্রতিবাদ করেছি, এবার হবে প্রতিরোধ। এবার আমাদের ভোট ছিনতাই করতে আসলে আমরা দাঁত ভাঙ্গা জবাব দেবো ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, আমরা চাই সুষ্ঠু অবাধ শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন এবং আইনজীবীরা যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আইনজীবিদের ভোটে এবার আমরা পূর্ণ প্যানেলে জয়লাভ করবো এবং আমরা আইনজীবিদের ভোটে জয়লাভ করলে একটি নিরাপদ বার উপহার দেওয়া জন্য কাজ করবো। আইনজীবীদের পেশাগত মান উন্নয়নে কাজ করবো। আর তাই এবারের নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

প্যানেলের সদস্যরা হলেন সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম চৌধুরী রতন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট মানিক মিয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট হামিদা খাতুন লিজা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কায়সার আলম চৌধুরী টুটুল, কোষাধক্ষ্য এডভোকেট মোঃ গোলজার হোসেন, আপ্যায়ন সম্পাদক এডভোকেট মোঃ শাহ আলম শামীম, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট জিয়াউল আহমেদ ভূঁইয়া, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট ইকবাল আহমেদ মানিক, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা আক্তার, আইন ও মানবাধিকার সম্পাদক এডভোকেট মাহমুদ মিয়া, কার্যকরী সদস্য এডভোকেট মোঃ ফাইজুর রহমান বাবলু, এডভোকেট নয়ন ঢালী, এডভোকেট ফাতেমা, অ্যাডভোকেট নুরুল কাদির শোহাগ ও অ্যাডভোকেট ফারুক মিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ