‘টেকনাফের ওসির বিরুদ্ধে ১৪৪ টা হত্যা মামলা হওয়া উচিত’

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে দেখেন আপনার আমার মত সাধারণ মানুষের কি অবস্থা? আজকে আর্মির মেজর সিনহাকে যেভাবে হত্যা করা হয়েছে সেটা ভাষায় প্রকাশ করার মত নয়। এর মাধ্যমে প্রমাণিত হয় দেশে আইনের শাসন নাই। মানুষের জান মালের নিরাপত্তা নাই। এই সরকার মানুষকে আইনের শাসন দিতে পারছেনা। মানুষের জান মালের নিরাপত্তা দিতে পারছেনা। মানুষের দু বেলা আহার দিতে পারছেনা। চিকিৎসার ব্যবস্থা করতে পারছেনা।


কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার বিষয় টেনে তিনি বলেন, আজকে শুনলাম টেকনাফের ওসি প্রদীপকে গ্রেপ্তার করা হয়েছে। সেই প্রদীপ গত দুই বছরে নাকি ১৪৪ টা ক্রসফায়ার দিয়েছে। এটা কোন আইনের শাসন নয়। এটা হলো বিচার বিভাগের প্রতি বৃদ্ধাঙ্গুল প্রদর্শণ করা। বিনা বিচারে মানুষকে হত্যা করা যাবে না। আমি মনে করি এটা হত্যা। এই প্রদীপ সহ যারা এসব হত্যাকান্ড ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ১৪৪টি হত্যা মামলা করা উচিত।


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থ্যতা কামনা ও সারাদেশে করোনায় মৃত্যুবরণ করা সকলের আত্মার মাগফেরাত কামনা এবং করোনায় আক্রান্তদের রোগমুক্তি কামনায় নারায়ণঞ্জ মহানগর তাঁতীদলের আওতাধীন নারায়ণগঞ্জ সদর থানা তাঁতীদলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ৬ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ক্লাব মার্কেটের তৃতীয় তলায় এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তাঁতীদলের সদস্য সচিব মজিবুর রহমান।


এড. সাখাওয়াত আরও বলেন, এই করোনা ভাইরাস এসে মানুষের চোখে আঙ্গুল দেখিয়ে দিয়েছে এই সরকার গত ১২ বছরে স্বাস্থ্য বিভাগে কি করেছে। স্বাস্থ্য বিভাগ হলো একটি উপমা যেহেতু এই করোনা রোগটা আসছে। এই করোনা রোগ আসার পর দেখা গেলে দেশে স্বাস্থ্য বিভাগ বলতে কিছু নাই। কোন রোগের চিকিৎসাই এদেশে পাওয়া যায়না। সুতরাং আমরা মনে করি সকল বিভাগের একই অবস্থা।


তিনি করোনা পরিস্থিতি নিয়ে বলেন, করোনা ভাইরাসে আমাদের দেশে সরকারি হিসেবে ৩৩’শ মানুষ মারা গেছেন। এদেশের মানুষ এই হিসেবে বিশ^াস করেনা। এদেশে প্রতিদিন শতশত মানুষ বিনা চিকিৎসায় নিহত হচ্ছে। সেগুলো সরকার প্রকাশ করছেনা। বিদেশী রাষ্ট্রগুলোও এই তথ্য বিশ^াস করেনা। দেশের করোনার সার্টিফিকেটও এখন কেউ বিশ^াস করেনা।


এ ছাড়াও উল্ল্যেখযোগ্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, মহানগর বিএনপি নেতা গোলজার হোসেন খান, মহানগর তাঁতীদলের আহ্বায়ক মীর আলমগীর হোসেন, সদস্য সচিব মোহাম্মদ ইকবাল হোসেন, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক।


নারায়ণগঞ্জ সদর থানা তাঁতীদলের আহ্বায়ক সেলিম মিয়া মিঠুর সভাপতিত্বে এবং মহানগর তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক অপু রহমানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন জেলা তাঁতীদলের সহ-সভাপতি মোহাম্মদ আবু সাঈদ, সদর থানা তাঁতীদলের সদস্য সচিব নজরুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা তাঁতীদলের আহ্বায়ক তাজুল ইসলাম, বন্দর থানা তাঁতীদলের আহ্বায়ক জামান খান, মহানগর যুবদলের কার্যকরী পরিষদ সদস্য সম্রাট হাসান সুজন, মহানগর তাঁতীদল নেতা বিআর মামুন, হযরত আলী, সদর থানা তাঁতীদল নেতা আলী আজগর স্বাধীন, খ.ম মোহাম্মদ সুলতান, জাহাঙ্গীর আলম, আকবর হোসেন, আক্তার হোসেন, মাসুদুর রহমান, সবুজ খান, জসিম উদ্দীন, আব্দুর রাজ্জাক, শফিকুল ইসলাম, মোহাম্মদ হানিফ প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ