পিতার মতোই রাজপথ দখলে রেখেছেন আজমেরী ওসমান

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ একেএম নাসিম ওসমান ছিলেন রাজপথের কর্মীবান্ধব জনপ্রিয় জনপ্রিয় নেতা। বিভিন্ন আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জের রাজপথ থাকতো নাসিম ওসমানের দখলে। বরণ্যে এই রাজনীতিবীদের মৃত্যুর পরে তার পুত্র আজমেরী ওসমান পিতার মতো নারায়ণগঞ্জের রাজপথ নিজের দখলে রাখতে সক্ষম হয়েছেন। নেতাকর্মীদের সাথে নিয়ে বিএনপির নৈরাজ্য প্রতিরোধে আজমেরী ওসমানের ভূমিকা ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে সর্বমহলে।

 

সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান। নারায়ণগঞ্জের রাজনীতিতে এক উজ্জল নক্ষত্রের নাম। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার প্রতিশোধ নিতে সক্রিয় ভূমিকায় ছিলেন। রাজনীতির মাঠে নারায়ণগঞ্জের রাজপথ ছিল নাসিম ওসমানের দখলে। কর্মীবান্ধব নেতা নাসিম ওসমানের প্রয়ানে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে শুণ্যতা তৈরি হয়েছিল।

 

২০১৪ সালের ৩০ এপ্রিল নাসিম ওসমানের মৃত্যুর পর গত এক দশকের রাজনীতি পর্যালোচনা করে দেখা যায়, ঐতিহ্যবাহী ওসমান পরিবারের নেতৃত্ব বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখা একেএম নাসিম ওসমানের মৃত্যুর পরে আকষ্মিকভাবে পাল্টে যেতে থাকে দৃশ্যপট। গত বছরের ১০ অক্টোবর বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান সেতু উদ্বোধন কালে নাসিম ওসমানের স্মৃতিচারণ করে আবেগে আপ্লুত হয়ে পড়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নারায়ণগঞ্জের রাজনীতিতে কিংবদন্তি নেতা প্রয়াত নাসিম ওসমানের মতই রাজপথ দখলে রেখেছেন তারই পুত্র আজমেরী ওসমান। গত ২৯ অক্টোবর থেকে বিএনপি-জামাতের ডাকা টানা হরতাল-অবরোধ কর্মসূচীতে আজমেরী ওসমান রাজপথে সক্রিয় রয়েছেন। কর্মী সমর্থকদের নিয়ে শহর ও শহরতলী এলাকায় অবরোধ বিরোধী সাদা পতাকার র‌্যালী করে নেতাকর্মীদের উজ্জীবিত করেছেন তিনি।

 

বিএনপি-জামায়াতের ডাকা টানা অবরোধের যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে অবরোধ বিরোধী শোডাউন করেছেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নাসিম ওসমান তনয় যুবনেতা আজমেরী ওসমান। আগুন সন্ত্রাসীদের যেকোনো অপতৎপরতা রুখে দিতে মোটরবাইক সহ বিশাল গাড়িবহর নিয়ে চষে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকা। আজমেরী ওসমানের সক্রিয় অবস্থানের কারণে শহরে নৈরাজ্য চালাতে ব্যর্থ হয়েছে দুর্বৃত্তরা।

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হরতাল-অবরোধের নামে বিএনপি জামায়াতের নৈরাজ্য রুখতে স্থানীয় আওয়ামীলীগের শীর্ষ নেতারা যখন নিশ্চুপ রয়েছেন তখন প্রতিদিন হাজার হাজার নেতাকর্মী নিয়ে সদর, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে মহড়া দিয়ে রাজপথে রয়েছেন আজমেরী ওসমান।

 

শুধু রাজনীতির মাঠেই নয়, জনসেবায়ও নিজের অবস্থান ধরে রেখেছেন আজমেরী ওসমান। শহর ও শহরতলীর বিভিন্ন এলাকার শতাধিক অসহায় পরিবারের সংসর চালান আজমেরী ওসমান। প্রতি মাসের নির্দিষ্ট তারিখে সেই অসহায় পরিবারগুলোর কাছে সংসার খরচ পৌঁছে দেন আজমেরী ওসমানের লোকজন। এছাড়াও অসহায় মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার খরচ বহন, মসজিদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করতে আর্থিক সহায়তা প্রদান করেছেন। অনেক অসুস্থ্য মানুষকে আর্থিক অনুদান দিয়ে চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন আজমেরী ওসমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ