আর কত ছাড় দেবে নাসিম ওসমান পরিবার!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের রাজনীতিতে কিংবদন্তি নেতা ছিলেন প্রয়াত সাংসদ একেএম নাসিম ওসমান। নাসিম ওসমানের মৃত্যুর পর তাঁর পরিবারের সদস্যদের কোনঠাসা করার অভিযোগ রয়েছে। নাসিম ওসমানের আসনটি তার সহধর্মিনী পারভীন ওসমান কিংবা পুত্র আজমেরী ওসমান নির্বাচনে অংশ নেয়ার কথা থাকলেও বার বার ছাড় দিয়েছেন তারা।

 

যার ফলে নাসিম ওসমানের মৃত্যুর পর তার আসনে টানা দুইবার মহাজোটের প্রার্থী হয়ে নির্বাচিত হয়েছেন ছোট ভাই ব্যবসায়ী নেতা একেএম সেলিম ওসমান। ভাইয়ের আসনে নির্বাচিত হলেও পরবর্তিতে সেই ভাইয়ের পরিবারকেই কোনঠাসা করে রাখার অভিযোগ রয়েছে সেলিম ওসমানের বিরুদ্ধে। এমনকি বিভিন্ন সভা সমাবেশে প্রকাশ্যে মাতৃতুল্য ভাবীকেও বিষোদগার করেছেন তিনি। এছাড়াও নাসিম ওসমানের মৃত্যুর পর তার কর্মীদের তেমভাবে মূল্যায়ন করেননি সেলিম ওসমান।

 

এদিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ-৫ আসনটিতে নাসিম ওসমান পরিবার ছাড় দিবেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে মাঠে নেমেছেন নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমান। বিএনপি হরতাল-অবরোধে নৈরাজ্য রুখতে রাজপথে রয়েছেন আজমেরী ওসমান। যদিও নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি এখনো স্পষ্ট করেননি তিনি। তবে বিভিন্ন সূত্রে জানাগেছে, আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থী হবেন পারভীন ওসমান। নেতাকর্মীদের দাবীর প্রেক্ষিতে তিনি তিনি নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনা রয়েছে। যদিও আনুষ্ঠানিক ভাবে এখনো কিছু বলেননি পারভীন ওসমান।

 

সূত্র বলছে, নাসিম ওসমানের মৃত্যুর পর তার কর্মীদের পাশাপাশি সহধর্মিনী পারভীন ওসমান ও পুত্র আজমেরী ওসমানকে কোনঠাসা করতে কুচক্রিমহল তৎপর রয়েছে বলে অভিযোগ উঠেছে।

 

গত একদশকের রাজনীতি পর্যালোচনা করে দেখা যায়, ঐতিহ্যবাহী ওসমান পরিবারের নেতৃত্ব বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখা একেএম নাসিম ওসমানের মৃত্যুর পরে আকষ্মিকভাবে পাল্টে যেতে থাকে দৃশ্যপট। নারায়ণগঞ্জের রাজনীতিতে দুর্দান্ড প্রতাপশালী নেতা একেএম নাসিম ওসমানের পরিবার থেকে নেতৃত্ব বিকশিত হওয়ার পথে পদে পদে অন্তরায় সৃষ্টি হতে থাকে।

 

এছাড়াও একেএম নাসিম ওসমানের সহধর্মীনী পারভীন ওসমানকেও নেতৃত্বে আসতে বারবার বঞ্চিত করা হচ্ছে বলে মনে করেন এ পরিবারের বর্ষিয়ান অনেক শুভাকাঙ্খী যারা দীর্ঘসময় নাসিম ওসমানের সাথে রাজনীতি করেছেন। তাদের মতে নাসিম ওসমানের যোগ্য উত্তরসুরী হিসেবে তার সহধর্মীনী পারভীন ওসমান ও পুত্র আজমেরী ওসমানকে যোগ্য সম্মান দেওয়া হয়নি। চারবারের সাংসদ নাসিম ওসমান পত্নী এখনও পর্যন্ত জাতীয় কিংবা স্থানীয় পর্যায়ে কোনো জনপ্রতিনিধি হতে পারেননি, যা বিষ্ময়ের জন্ম দিয়েছে নাসিম ওসমান অনুসারীদের মনে। বিভিন্ন ইস্যুতে মা-ছেলেকে বারবার কোনঠাসা করে রাখার চেষ্টা করছে একটি মহল- এমনটাই দাবী তাদের।

 

এদিকে নির্বাচন যতই ঘনিয়ে আসছে রাজপথে ততই সক্রিয় হয়ে উঠেছেন আজমেরী ওসমান। বিএনপির নৈরাজ্য রুখতে নেতাকর্মীদের সাথে নিয়ে রাজপথে রয়েছেন তিনি। তাই অনেকটা স্পষ্ট যে, আগামী নির্বাচনে আর ছাড় দিচ্ছেন না নাসিম ওসমানের পরিবার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ