না:গঞ্জের আওয়ামী লীগ নেতারা পদ ছাড়তে নারাজ!

নারায়ণগঞ্জ মেইল: একটানা ১৫ বছর যাবত ক্ষমতায় বাংলাদেশ আওয়ামীলীগ। ক্ষমতায় থাকার মজা ঠিকই উপভোগ করছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের সিনিয়র নেতারা। তাইতো বয়সের ভারে নুয়ে পরলেও পদ পদবীর চেয়ার আকড়ে পরে আছেন তারা। দীর্ঘদিন যাবত বয়স্ক নেতারা চেয়ার না ছাড়ায় নতুন নেতৃত্বও উঠে আসছে না। এমনটাই মনে করে স্থানীয় আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা। সেইসাথে যারা দীর্ঘদিন যাবত একই পদে অধিষ্ঠিত আছেন তাদেরকে সম্মানের সাথে সরে গিয়ে নতুনদের উঠে আসার সুযোগ তৈরী করে দিতে সিনিয়রদের প্রতি আহবান জানিয়েছেন তারা।


খোঁজ নিয়ে জানা যায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আওতাধীন ফতুল্লা থানা কমিটির বর্তমান সভাপতি এম সাইফুল্লাহ বাদল এবং সাধারণ সম্পাদক এম শওকত আলী গত ২০ বছর যাবত একই পদে রয়ে গেছেন। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া একই পদে আছেন টানা ২১ বছর যাবত। এই চারজনই দলের বর্ষিয়ান রাজনীতিবীদ। তারা বিগত সময়ে দলের জন্যে অনেক ত্যাগ স্বীকার করেছেন আর তাই দলও তাদের মূল্যায়ন করেছে। তবে এতো দীর্ঘ সময় সংগঠনের শীর্ষ পদ দখল করে রাখায় তাদের প্রতি তৃণমূলের ক্ষোভ সৃষ্টি হচ্ছে। আর তাই সম্মান থাকতে থ্কাতেই নতুনদের হাতে দায়িত্ব ছেড়ে দেওয়ার আহবান সকলের।


জানা যায়, ২০০৪ সালের ৮ ডিসেম্বর ফতুল্লার ডিআইটি মাঠে ফতুল্লা থানা আওয়ামীলীগের সম্মেলন হয়। সে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের তৎকালীন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগের তৎকালীন সভাপতি আব্দুল মতিন মাস্টার, বাংলাদেশ আওয়ামীলীগের তৎকালীণ ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদিকা অধ্যাপিকা নাজমা রহমানসহ নেতৃবৃন্দ। ওই সম্মেলনে শামীম ওসমানের আস্থাভাজন এম সাইফউল্লাহ বাদল সভাপতি ও শওকত আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হন।


সেই সম্মেলনের ১৫ বছর পর ২০১৯ সালের ৭ ডিসেম্বর নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে ফতুল্লা থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনেও এম সাইফউল্লাহ বাদলকে সভাপতি ও এম শওকত আলীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সম্মেলনের প্রায় ১৩ মাস পর ২০২১ সালের ১০ জানুয়ারি ফতুল্লা থানা আওয়ামীলীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।


দীর্ঘ ২১ বছর আগে ২০০৩ সালের ২৩ ফেব্রুয়ারি সম্মেলনের মাধ্যমে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক আব্দুল জলিলকে প্রধান অতিথি করে সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে বর্তমান সভাপতি মজিবুর রহমানকে সভাপতি ও হাজী ইয়াছিন মিয়াকে সাধারণ সম্পাদক করে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ২০১৪ সালে ৬ জন সদস্যকে কো-অফট (অন্তর্ভুক্ত) করা হয়। কমিটির ২২ জন সদস্য ইতোমধ্যে মৃত্যুবরণ করেন ও ২ জন বহিষ্কৃত হন। গত ২১ বছর যাবত এই কমিটিই বহাল আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ