না:গঞ্জে আওয়ামীলীগের অবরোধ বিরোধী মিছিল

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জে বিএনপি জামায়াতের ডাকা তৃতীয় দফায় ৪৮ঘন্টা অবরোধের প্রতিবাদে নগরে শান্তি সমাবেশে ও মিছিল করেছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগগের নেতা-কর্মীরা। এদের পাশাপাশি সরকারি তোলারাম কলেজে ছাত্র-ছাত্রী সংসদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। শান্তি সমাবেশ শেষে মিছিল নগরের প্রধান প্রধান সড়ক সহ মহাসড়ক প্রদক্ষিণ করে।

 

বৃহস্পতিবার সকাল ১১টায় সরকারি তোলারাম কলেজের সামনে থেকে ভিপি ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের নেতৃত্বে হাজারো শিক্ষার্থী অবরোধের প্রতিবাদে মিছিল বের করে। এ সময় তারা হরতাল অবরোধে জ¦ালাও পোড়াও প্রতিবাদে স্লোগান দেয়া হয়।

 

এরপর সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ শেষে মিছিল বের করে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতা-কর্মীরা। পৃর্থক সমাবেশ ও মিছিলে নেতৃত্বে ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

 

শান্তি সমাবেশে আনোয়ার হোসেন বলেন, বিএনপি সারা দেশে মানুষ হত্যা করে দেশকে একটা অরাজকতার দিকে ঠেলে দিতে চাচ্ছে। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। তাই তারা রাজপথে আছে। বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্য মোকাবিলা করে আগামী দিনে বাংলাদেশে সুষ্ঠু সুন্দর রাজনীতির মাধ্যমে দেশে আওয়ামী লীগের সরকার প্রতিষ্ঠা করতে চাই। আওয়ামী লীগ ১৫ বছর ক্ষমতায়। এ সময় যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল। আজ পদ্মাসেতু দিয়ে চলাচল করছি। আজ মেট্রোরেল হয়েছে কর্ণফুলী টানেল দিয়ে আমরা চলাচল করছি। আমরা মাঠে আছি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মাঠে থাকতে চাই।

 

এদিকে ১২টায় মহানগর আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে মহানগর যুবলীগের শান্তি সমাবেশ শেষে মিছিল বের করে। ওই সভা ও মিছিলে নেতৃত্বে দেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল। এর আগে সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির সাবেক এমপি প্রয়াত নাসিম ওসমান ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমানের ছেলে আজমেরী ওসমানের নেতৃত্বে তিন শতাধিক মটসাইকেল ও শতাধিক গাড়ী বহরে শান্তি মিছিলে শো-ডাউন করে। ওই সময় তার সমর্থকদের হাতে সাদা পতাকা নিয়ে বিএনপি-জামায়াতের বিরোধী স্লোগান দেয়।

উল্লেখ্য, নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ রাজবন্দীদের মুক্তিসহ একদফা দাবিতে তৃতীয় দফা ৪৮ ঘণ্টা অবরোধ চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ