না’গঞ্জ সিটি কর্পোরেশন একটি আদর্শ প্রতিষ্ঠান: তাজুল ইসলাম

নারায়ণগঞ্জ মেইল: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ণ ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন একটি আদর্শ প্রতিষ্ঠান হতে পারে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল প্রতিটি মানুষ খাদ্য ও শিক্ষার অধিকার পাবে। কেউ অভুক্ত থাকবে না। কোন মানুষ নির্যাতিত, নিপীড়িত হবে না। প্রত্যেক ঘরে কীর্তিমান মানুষ তৈরী হবে। তাদের মাধ্যমে বাংলাদেশের পরিবর্তন হবে।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকালে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় মন্ত্রী চারুকলা ইনস্টিটিউট প্রকল্পে সরকারি ২ কোটি টাকা অনুদানের ঘোষণা করেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জে আইনের শাসন কায়েম করতে হবে। ফুটপাতে পথচারীদের চলার ব্যবস্থা করতে হবে। রাস্তায় সঠিক পন্থায় গাড়ি চলার ব্যবস্থা করতে হবে। সেখানে প্রশাসনকে দায়িত্ব নিতে হবে। জেলা প্রশাসক ও পুলিশের অধিনস্থ কর্মকর্তাদের এই দায়িত্ব নিতে হবে। জনপ্রতিনিধিরা নীতি পরায়ণ হবেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে যখনই আওয়ামীলীগ আসে তখনই দেশের উন্নতি হয়েছে। ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার গঠনের পরে দেশে আর খাদ্য ঘাটতি হয় নাই। খাদ্যেও সয়ংসম্পূর্নতা অব্যাহত আছে। এশিয়ার কয়টা দেশে পুরোপুরি বিদ্যুৎ পৌছাইছে। কিন্তু বাংলাদেশের সকল স্তরে বিদ্যুৎ পৌছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ রোল মডেল।
বাংলাদেশে দেশে খাদ্য ঘাটতি নাই। মেয়র আইভীর নেতৃত্বে অতীতের মতো নারায়ণগঞ্জ পুনরায় বাংলাদেশে শিল্প-সংস্কৃতি, শিক্ষা, ব্যবসা-বাণিজ্যে নেতৃত্ব দিবে।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আওয়ামীলীগ মানে উন্নতি, আওয়ামীলীগ মানেই এগিয়ে যাওয়া, আওয়ামীলীগ মানেই সমৃদ্ধি, আওয়ামীলীগ মানেই সন্ত্রাস দমন করা। আওয়ামীগ ক্ষমতা থাকায় দেশে আমুল পরিবর্তন হয়েছে, উন্নয়ন হয়েছে। আওয়ামীলীগ আবার ক্ষমতায় না আসলে পরিণতি আমাদেরই ভোগ করতে হবে। আমি তাজুল ইসলাম রাজনীতি করতে এসেছি, মন্ত্রী হয়েছি, নিজের আখের গোছানোর জন্য নয়। দেশের জনগণের উন্নয়নের জন্য।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে এসময় আরো উপস্থিতি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনসহ সিটি করপোরেশনের কর্মকর্তাগণ ও কাউন্সিলরবৃন্দ।

Subscribe
Notify of
guest