সোনারগাঁ বিএনপির পাঁচ নেতার মুক্তি দাবি করেছে মহানগর বিএনপি

সংবাদ বিজ্ঞপ্তি: রাজনৈতিক মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারের পাঠানো সোনারগাঁ বিএনপি’র পাঁচ নেতার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেন তারা। আমরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষ থেকে সোনারগাঁ বিএনপি এবং অঙ্গ সংগঠনের এই পাঁচ নেতার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

 

 

বিবৃতিতে তারা উল্লেখ করেন, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ বানচাল করতে সরকার সারাদেশে বিএনপির নেতাকর্মীদের নামে অসংখ্য মিথ্যা মামলা দায়ের করেছে‌। তেমনি একটি মিথ্যা ও গায়েবি মামলায় আজকে সোনারগাঁ থানা বিএনপির অঙ্গ সংগঠনের ১৬ জন নেতা কর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত ১১ জনের জামিন মঞ্জুর করলেও পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

 

তারা আরো বলেন, মামলা হামলা করে এই স্বৈরাচারী সরকার আর বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। সারাদেশে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনের গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই গণজোয়ারে অবৈধ নিশি রাতের সরকার খঁড়কুটোর মত ভেসে যাবে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে। দেশের মানুষ তাদের হারানো গণতন্ত্র ফিরে পাবে, মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা পাবে। গণতন্ত্র প্রতিষ্ঠার সেই আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি।

 

 

উল্লেখ্য, মঙ্গলবার (২৫ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার একটি রাজনৈতিক মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে সোনারগাঁ থানা যুবদলের আহ্বায়ক সহিদুর রহমান স্বপন ও সোনারগাঁ স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন সালুসহ পাঁচজনকে। উচ্চ আদালত থেকে নেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আসসামস জগলুল হোসেনের আদালতে সোনারগা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৬ জন নেতাকর্মী আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ১১ জনের জামিন আবেদন মঞ্জুর করেন এবং পাঁচজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাকি তিনজন হলেন সোনারগাঁ থানা ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া ভূঁইয়া, সোনারগাঁ পৌর ছাত্রদলের আহ্বায়ক ফরহাদ শিকদার ও সোনারগাঁ থানা বিএনপির সহ সভাপতি শফি মেম্বার। সোনারগাঁ থানার মামলা নং ৯(১২)২২।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ