রূপগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী “গাফিলতি পেলে কাউকে ছাড় দেয়া হবে না”

বিশেষ প্রতিনিধি: রুপগঞ্জে কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় ন্যয় বিচারের আশ্বাস দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এ ঘটনায় ৩ টি তদন্ত কমিটি হয়েছে।

তদন্তের পর বলা যাবে কার দোাষ কতটুকো। কিন্তুু তদন্তে কারো নির্মান ত্রুটি, শ্রমিক পরিচালনার ত্রুটি, বা কেউ যদি সামান্য পরিমান ভুলও করে থাকে তবে তাকে ছাড় দেওয়া হবেনা।

মন্ত্রী বলেন, বিন্দুমাত্র গাফিলতি থাকলে কারো ছাড় নেই। সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাশেম ফুড লিমিটেড কারখানার বিরুদ্ধে মামলা হয়েছে। ইতিমধ্যে আটজনকে গ্রেফতার করা হয়েছে। এখন তদন্ত হবে দোষীগের বিচার হবে।

১০ জুলাই শনিবার দুপুরে নারায়ণগঞ্জের রুপগঞ্জে সজীব গ্রæপের হাশেম ফুড লিমিটেড কারখানাটি পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

অগ্নিকান্ডের ঘটনাটি হৃদয় বিদারক ও মর্মান্তিক উল্লেখ করে মন্ত্রী বলেন, যারা মারা গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করি। আশা করি যারা অসুস্থ তার ফিরে আসবেন।

এর আগে ৮ জুলাই বৃহষ্পতিবার বিকেল ৫টায় রুপগঞ্জের ভূলতা কর্ণগোপ এলাকায় সজীব গ্রæপের হাশেম জুস এন্ড বেভারেজ কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে মিনা আক্তার, স্বপ্না রাণী ও মোরসালিন নামের ৩ জন শ্রমিক নিহত এবং প্রায় অর্ধশতাধিক আহত হবার খবর পাওয়া যায়। পরে শুক্রবার আরও ৪৯ জনের মরদেহের ধংসাবশেষ উদ্ধার তরে ফায়ার সার্ভিস সদস্যরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ