বিএনপি আমলে গড়েছেন টাকার পাহাড়, কর্মীদের দুঃসময়ে নিখোঁজ

নারায়ণগঞ্জ মেইল: মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন নারায়ণগঞ্জ বিএনপি’র অনেক তৃণমূল নেতা-কর্মী। অনেকের সংসার চালানোটাই কষ্টকর হয়ে পড়েছে।

নেতাকর্মীদের এমন দুরবস্থায় তাদের কোন খোঁজখবর নিচ্ছেন না বিএনপির আমলে মন্ত্রী-এমপি হয়ে সুবিধা ভোগ করা শীর্ষ নেতারা। একসময় বিএনপি ক্ষমতায় থাকাকালে কোটি কোটি টাকা কামানো এসব নেতারা মাঠ পর্যায়ের কর্মী-সমর্থকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথা থাকলেও বাস্তবে ঘটছে তার উল্টো চিত্র। তৃণমূল নেতাকর্মীরা হারিকেন দিয়ে খুঁজেও তাদেরকে বের করতে পারছে না। আর এ নিয়ে মাঠ পর্যায়ের তৃণমূল নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ, আর সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা স্ট্যাটাসের মাধ্যমে। আর সেসব স্ট্যাটাসে কষ্টের কথা তুলে ধরে কমেন্ট করছেন অনেক অসহায় নেতাকর্মী।

জানা যায়, বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনা ভাইরাসের প্রকোপে বাংলাদেশেও আতঙ্ক ছড়িয়ে পরছে সর্বত্র। গত পহেলা জুলাই থেকে সারাদেশে সর্বাত্বক লকডাউন চলছে। শুধুমাত্র শিল্প কারখানা স্বাস্থ্যবিধি মেনে চালু রাখা হয়েছে আর বন্ধ করে দেয়া হয়েছে দেশের সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, অফিস-আদালত, শপিং সেন্টার, মার্কেট দোকানপাট। শুধুমাত্র রিক্সা আর পণ্যবাহী গাড়ি ছাড়া সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ। এতে করে দেশের একটা বিশাল খেটে খাওয়া শ্রেণি কর্মহীন হয়ে পড়েছে।

নারায়ণগঞ্জে এসব কর্মহীন অসহায় মানুষের সংখ্যা অনেক। রাজনৈতিক জনপ্রিয়তার দিক থেকে সরকারি দলের পরেই বিএনপি’র অবস্থান। নারায়ণগঞ্জে বিএনপির রয়েছে বিশাল জনসমর্থন আর কর্মী-সমর্থক। এদের অনেকেই দুর্বিষহ জীবনযাপন করছেন কিন্তু এদের সাহায্যে এগিয়ে আসছেন না বিএনপি কোনো ধনবান শীর্ষনেতা যারা একসময় সরকারের মন্ত্রী-এমপি ছিলেন এবং ক্ষমতার চেয়ারে বসে দুই হাতে টাকা কামাই করেছেন।

১৯৯১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দুই দফায় ১০ বছর ক্ষমতায় ছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এসময় নারায়ণগঞ্জ থেকে মন্ত্রী হয়েছিলেন রেজাউল করিম, এমপি ছিলেন অ্যাডভোকেট আবুল কালাম, আতাউর রহমান আঙ্গুর ও মোহাম্মদ গিয়াস উদ্দিন এবং সরকারি পরিবহন সংস্থা বিআরটিসির চেয়ারম্যান ছিলেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। সরকারি দলের গুরুত্বপূর্ণ পদে থেকে সে সময় বিশাল টাকার মালিক হয়েছিলেন নিলেন তারা। তাই দল যখন ক্ষমতার বাইরে আর নেতা কর্মীরা যখন দুরবস্থায় পতিত হয়েছে তখন এসব সুবিধাভোগী নেতাদের দিকেই তাকিয়ে ছিলো তৃণমূল অথচ কুম্ভকর্ণের মতো তারা যেন ঘুমিয়ে আছেন। নেতাকর্মীদের দুঃখ-দুর্দশার দেখেও না দেখার ভান করে চোখ বুজে আছেন। তাই ক্ষুব্ধ নেতা কর্মীরা এসব সুবিধাবাদী নেতাদের প্রতি ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ