সালু-নাসিরের পুলিশ নাটক, সোনারগাঁয়ে নিন্দার ঝড়

নারায়ণগঞ্জ মেইল: সোমবার ১৫ মার্চ সোনারগাঁয়ের কাঁচপুরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কর্মী সভা হওয়ার কথা থাকলেও তা হয়নি। অনুষ্ঠানের আগের রাতে যখন সভার প্রস্তুতি চলছিলো তখন পুলিশ এসে প্রস্তুতি বন্ধ করে দেয় এবং অনুষ্ঠান আয়োজন করতে নিষেধ করেন-এমনটাই জানিয়েছেন আয়োজকরা।

তবে স্থানীয় সূত্রে জানা গেছে ভিন্ন কথা। নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন সালু ও যুগ্ম সম্পাদক নাসিরউদ্দিন অনুষ্ঠান বানচাল করতে এই পুলিশ নাটক সাজিয়েছেন আর এর নেপথ্যে কলকাঠি নেড়েছেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। তাদের ইন্ধনেই পুলিশ এসে অনুষ্ঠান পন্ড করে দেয় বলে জানায় নেতাকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী জানান, নারায়ণগঞ্জ বিএনপি এখন বেশ স্বস্তিতেই কর্মসূচি পালন করছে। আগের মতো পুলিশ ঝামেলা করছে না। জেলা বিএনপির অনুষ্ঠানতো ঘন্টাব্যাপী নারায়ণগঞ্জের প্রধান সড়ক বন্ধ রেখে অনুষ্ঠিত হচ্ছে। জেলা স্বেচ্ছাসেবক দলও আড়াইহাজার আর ফতুল্লায় কর্মী সভা করেছে বেশ ঘটনা করে। সেখানেও পুলিশ কোন বাঁধা দেয়নি। অথচ আমাদের সোনারগাঁয়ে আকষ্মিক পুলিশ এসে বাঁধা দিয়ে অনুষ্ঠান পন্ড করে দিলো- যা আমরা কোনভাবেই মেনে নিতে পারছি না।

এ বিষয়ে জানতে চাইলে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ও সোনারগাঁ স্বেচ্ছাসেবক দলের সিনিয়র নেতা নাসিরউদ্দিন নারায়ণগঞ্জ মেইলকে জানান, আমরা অনুষ্ঠান আয়োজন করতে চেয়েছিলাম কিন্তু পুলিশ এসে সব পন্ড করে দিয়েছে। এর বেশী আর কিছু আমি জানি না।
প্রসঙ্গত, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১৫ মার্চ সোমবার স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা অনুষ্ঠানের আয়োজন করেছিল সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক দল। তারই লক্ষ্যে ১৪ মার্চ রবিবার থেকে প্রস্তুতি চলছিল। কিন্তু খবর পেয়ে রবিবার রাত সাড়ে ৮টায় ঘটনাস্থলে গিয়ে প্যান্ডেল ভাংচুর করে কর্মীসভা পন্ড করে দেয় বলে অভিযোগ করেছে স্বেচ্ছাসেবক দল।

নেতারা জানিয়েছেন, সোমবার সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা কাঁচপুর ইউনিয়নের চেঙ্গাইন এলাকায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেজন্য রবিবার সেখানে প্যান্ডেল ও চেয়ার টেবিল এনে চলছি মঞ্চ তৈরির কাজ। কিন্তু রবিবার রাত সাড়ে ৮টায় সোনারগাঁও থানা পুুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে প্যান্ডেল ভেঙ্গে চেয়ার টেবিল সরিয়ে দেয় এবং কঠোরভাবে কর্মীসভা না করতে নির্দেশ দেয় পুলিশ।

জানাগেছে, এই কর্মীসভায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা অনু মোহাম্মদ শামীম আজাদ, আরিফ হোসেন হাওলাদার, আজগর হায়াত লিমন, জুফফিকার হোসেন জনি, মাহমুদুল বারী, আকরামুল টুকন, শরীফ ফেরদৌস ছাড়াও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদক মাহাবুব রহমান উপস্থিত থাকার কথা ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ