এবার নির্বাচনী মাঠে ওসমান পরিবারের চতুর্থ প্রজন্ম

নারায়ণগঞ্জ মেইল: বাংলাদেশের রাজনীতিতে নারায়ণগঞ্জের ওসমান পরিবার বরাবরই বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে। এমনকি বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠালগ্ন থেকেই ওসমান পরিবারের ভূমিকা ছিল অতুলনীয়। তাই তো জাতীয় সংসদে প্রয়াত নাসিম ওসমানের মৃত্যুর পর শোক প্রস্তাবের ওপর আলোচনার নারায়ণগঞ্জের ওসমান পরিবারকে দেখাশোনার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ওসমান পরিবারেই আওয়ামী লীগের জন্ম বলে মন্তব্য করেছিলেন তিনি। খান সাহেব ওসমান আলী ও তার পুত্র সামসুজ্জোহাও ছিলেন জনপ্রতিনিধি। সামসুজ্জোহার পুত্র প্রয়াত নাসিম ওসমান, সেলিম ওসমান ও শামীম ওসমানও জনপ্রতিনিধি। নির্বাচনী মাঠে তাদের অভিজ্ঞতাও বেশ। আর এই প্রথম বার ওসমান পরিবারের চতুর্থ প্রজন্ম ইমতিনান ওসমান অয়ন নির্বাচনী মাঠে নেমেছেন।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালনা পর্ষদ নির্বাচন (২০২১-২০২৩) পরিচালনা পর্ষদের জেনারেল গ্রুপে মনোনয়ন জমা দিয়েছেন ইমতিনান ওসমান অয়ন। এই নির্বাচনের মধ্যদিয়ে ব্যবসায়ীদের নেতৃত্ব দিতে যাচ্ছেন ওসমান পরিবারের চতুর্থ প্রজন্ম অয়ন ওসমান। রবিবার বিকাল বিকেলে চেম্বার ভবনে এনসিসিআই নির্বাচন পরিচালনা কমিটির মঞ্জুরুল হক, আলহাজ্ব রাশেদ সারয়োর, মোঃ সোলায়মান ও সচিব মোঃ হাবিবুর রহমানের নিকট কয়েকশ ব্যবসায়ীদের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে এই মনোনয়ন জমা দেন নারয়ণগঞ্জ-৪ আসনের সাংসদপুত্র।

এদিন ১৯টি পদের বিপরীতে সর্বমোট ২৮ জন মননোয়ন জমা করেন। পরিচালনা পর্ষদ জেনারেল গ্রুপে ১৮ জন মোঃ খালেদ হায়দার খান, মোঃ মোরশেদ সারোয়ার, ফারুক বিন ইউসুফ পাপ্পু, নাজমুল আলম, মোঃ এহসানুল হাসান, ইমতিনান ওসমান, রতন সাহা, সেলিম সারোয়ার , আতিক আহমেদ, মোর্শেদ আলম আখি, মামুন আহমেদ ইমন, সানোয়ার হোসেন জুয়েল, আমিনুর রশিদ, খন্দকার সাইফুল ইসলাম, সাইফুল ইসলাম, সৌমিক দাস, মোস্তফা কামাল, আসাদুজ্জামান সুজন। এ্য সোসিয়েট গ্রুপে ৯ জন শাহাদাৎ হোসেন ভূইয়া , আশিকুর রহমান, সোহেল আখতার, জাকারিয়া ওয়াহিদ, আব্দুল্লা আল মামুন, নাফিউ আখতার রাব্বি, শ্যামল কুমার সাহা, আরিফ দিপু, সেলিম এবং ট্রেড গ্রুপ থেকে ১ জন হোসনে আরা বেগম বাবলী সর্বমোট ২৮ জন মনোনয়নপত্র জমা করেন। তবে এদের মধ্যে সবচেয়ে বেশি আওলাচনায় রয়েছেন অয়ন ওসমান। নির্বাচনে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছেন তিনি। কেননা এই নির্বাচনের মধ্যদিয়ে নির্বাচনী মাঠে পা রাখছে ওসমান পরিবারের চতুর্থ প্রজন্ম।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ