শামীম ওসমানের চাষাঢ়ায় ফুট ওভারব্রিজ দেবেন না আইভী!

নারায়ণগঞ্জ মেইল: শহরে ফুট ওভারব্রিজ নির্মাণের দাবী দীর্ঘদিনের। ওভারব্রিজ নির্মাণের দাবীতে মানবন্ধন থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচীও পালন করেছিল নগরবাসী। নগরবাসী বার বার মেয়র সেলিনা হায়াত আইভীর কাছ থেকে একটি ওভারব্রিজ নির্মাণের দাবী তুলে আসছেন। মেয়রও একাধিক বার ওভারব্রিজ নির্মাণের আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু রহস্যজনক কারণে তা বাস্তবায়ন হচ্ছে না। এব্যাপারে বৃহস্পতিবার চাষাড়া এক পথচারীর সাথে কথা বললে নাম না প্রকাশের শর্তে তিনি জানান, মেয়র শহরে বিভিন্ন উন্নয়ণ করে আসছে। কিন্তু চাষাড়া একটি ওভারব্রিজ নির্মাণ খুবই জরুরী। কিন্তু মেয়র নগরবাসীর প্রত্যাশা পূণর করছেন না। মূলত চাষাড়া শামীম ওসমানের এলাকা বলেই এখানে ওভারব্রিজ নির্মাণ করতে মেয়রের অনীহা- এমনটাই মনে করছেন এ এলাকার জনগন।

জানাগেছে, মেয়র আইভী ও সাংসদ শামীম ওসমানের দ্বন্দ্ব দীর্ঘদিন ধরেই চলে আসছে। আর তাদের দ্বন্দ্বের খেসারত দিচ্ছে নগরবাসী। তাই চাষিাড়ায় ফুট ওভারব্রিজ নির্মাণ অতি জরুরী হলেও তাতে অনীহা রয়েছে মেয়র আইভীর। কেননা চাষাড়া এলাকা শামীম ওসমানের ঘাঁটি হিসেবে পরিচিতি রয়েছে। সূত্র বলছে, চাষাড়া চত্বরে ফুট ওভারব্রিজ নির্মাণের দায়িত্বে থাকা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বেশ কয়েকবার উদ্যোগ নিলেও বাস্তবে তা আর আলোর মুখ দেখছিলো না। ফলে এখানকার ব্যস্ত সড়কগুলোতে ঝুঁকি নিয়েই চলতে হচ্ছে পথচারীদের আর প্রায়ই ঘটছে নানা দূর্ঘটনা। কিন্তু নাসিকের উদাসীনতায় অতীব জরুরী এই সেবাটুকু পাচ্ছিলো না নগরবাসী।

নারায়ণগঞ্জ শহরবাসীর প্রাণের দাবী চাষাঢ়ায় ফুট ওভার ব্রীজ নির্মাণের স্বপ্ন পূরণ না হওয়ায় চাষাঢ়া থেকে নিতাইগঞ্জ, চাষাঢ়া হতে পঞ্চবটি, চাষাঢ়া হতে খানপুর হাসপাতাল ও চাষাঢ়া হতে বিশ্ব রোড সড়কগুলোতে ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে নগরবাসীকে।

শিল্প নগরী নারায়ণগঞ্জের ব্যস্ততম বিবি রোডের চাষাঢ়ায় ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবী দীর্ঘদিনের। নারায়ণগঞ্জবাসী রাস্তা পারাপারে সীমাহীন দুর্ভোগের মুখোমুখি হয় ফুট ওভার ব্রীজ না থাকায়। নিকট অতীতে বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে রাস্তা পারাপারের সময়। আর এসব দূর্ঘটনায় অকালে ঝরে গেছে অনেক তাজা প্রাণ। শহরের অভ্যন্তরে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থাকায় শিক্ষার্থীদের অনেক ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করতে হয়। তাছাড়া শিল্প নগরী নারায়ণগঞ্জে শ্রমিকদের পদভারে মূখরিত থাকে নারায়ণগঞ্জের সড়কগুলো। আর তাই রাস্তা পারাপারে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট চাষাঢ়ায় ফুট ওভার ব্রীজ নির্মাণের জন্য নারায়ণগঞ্জবাসী দাবী জানিয়ে আসছিলো দীর্ঘদিন যাবত। কিন্তু শামীম-আইভীর দ্বন্দ্বের কারণে চাষাড়া চত্বরে ফুট ওভারব্রিজ নির্মাণ হচ্ছে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ